বুধবার   ১২ আগস্ট ২০২০   শ্রাবণ ২৭ ১৪২৭   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

 ফরিদপুর প্রতিদিন
২৯

বন্যায় পানিতে ডুবে গেছে দৌলতদিয়া ফেরিঘাটের সংযোগ সড়ক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৯ জুলাই ২০২০  

রাজবাড়ীর দৌলত‌দিয়া দুটি ফে‌রিঘা‌টের সং‌যোগ সড়‌ক বন্যার পানিতে ডুবে গেছে। এতে চরম ঝুঁকি নিয়ে যানবাহন ওঠা-নামা করছে। 

গতকাল মঙ্গলবার দুপুরে দৌলতদিয়া ৩ নম্বর ফেরিঘাটের তলিয়ে যাওয়া সংযোগ সড়ক দিয়ে নামার সময় একটি ট্রাক উল্টে যায়। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

জানা ‌গেছে, দৌলত‌দিয়া প্রা‌ন্তে পদ্মা নদীর পা‌নি বৃ‌দ্ধি‌ পেয়ে ৩ ও ৬ নম্বর ঘাটের সংযোগ সড়ক বন্যার পানিতে তলিয়ে গেছে। সড়কের ভাঙন ঠেকাতে বালুর বস্তা ফেলছে বিআইডব্লিউ‌টিএ। সোমবার বি‌কে‌লে ফে‌রিঘাট প‌রিদর্শন করেছেন ডিসি দিলসাদ বেগম, জেলা পা‌নি উন্নয়ন বো‌র্ডের নির্বাহী‌ প্র‌কৌশলী মো. স‌ফিকুল ইসলাম প্রমুখ।

স্থানীয় শাজাহান, ভাদু শেখ ও কালাম মোল্লা জানান, ৩ নম্বর ফে‌রিঘা‌টের সড়কের ওপর হাঁটু পানি এবং সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে গর্ত। এরম‌ধ্য দি‌য়েই যানবাহন ও যাত্রীরা আসা যাওয়া কর‌ছে। ৬ নম্বর ঘা‌টেরও প্রায় একই অবস্থা। প্র‌তি‌দিন হাজার হাজার যানবাহন ও যাত্রী নদী পারাপার হয়। এ দিকে স্রোতে ফে‌রি চলাচল ব্যাহত, অন্য‌দি‌কে ঘা‌ট সমস্যা। এতে দৌলত‌দিয়া প্রান্তে নদী পারাপারে চরম ভোগা‌ন্তি পোহাতে হ‌চ্ছে। ঘাট ঠিক না হলে ঈদের পরেও ভোগান্তি থাকবে।

বিআইডব্লিউ‌‌টিএ আরিচা অঞ্চলের উপ-সহকারী প্র‌কৌশলী মো. শাহ আলম ব‌লেন, নদীর পা‌নি বৃ‌দ্ধি‌ পাওয়ায় দৌলতদিয়া প্রা‌ন্তের দুইটি ফে‌রিঘা‌টের সড়‌ক বন্যার পানিতে তলিয়ে গেছে। দুর্ঘটনা রো‌ধে সড়কের পাশ দি‌য়ে বালুর বস্তা ফেলার কাজ চলছে।

বিআইডব্লিউ‌টিসি দৌলত‌দিয়া সহকারী ঘাট ব্যবস্থাপক মো. মাহবুবুর হো‌সেন ব‌লেন, পদ্মায় পানির তীব্র স্রো‌তে এক সপ্তা‌হের বে‌শি সময় ধ‌রে ব্যাহত হ‌চ্ছে দৌলত‌দিয়‌া-পাটু‌রিয়া নৌরু‌টে ফে‌রি চলাচল। প্র‌তি‌দিনই দৌলত‌দিয়া প্রান্তে নদী পা‌রাপারে যানবাহনের দীর্ঘ লাইন দেখা যায়। ত‌বে কোরবা‌নির ঈদ উপল‌ক্ষে পশুবা‌হী ট্রাকগু‌লো‌কে অগ্রা‌ধিকার ভি‌ত্তি‌তে পারাপার করা হচ্ছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর