মঙ্গলবার   ১৮ মে ২০২১   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮   ০৭ শাওয়াল ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
করোনায় বাড়ল মৃত্যু ও শনাক্ত লকডাউনের বিষয়ে ৭ দিন পর সিদ্ধান্ত দৌলতদিয়ায় ঢাকামুখী যাত্রীর চাপ, গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া ফরিদপুরে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
২৪

ফের পয়েন্ট তালিকার শীর্ষে অ্যাথলেটিকো

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

লা লিগায় গতকাল রোববার ফের তালিকার শীর্ষে ফিরেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। রিয়াল বেতিসের সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে নগর প্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদের চেয়ে।

সর্বোচ্চ গোলদাতা ১৯ গোলের মালিক লুইস সুয়ারেজকে বাইরে রেখেও পঞ্চম মিনিটের গোলে  এগিয়ে যায় দিয়াগো সিমিওনের শিষ্যরা। এই সময় গোল মুখের জটলা থেকে বল ফাকা জালে জড়িয়ে দেন বেলজিয়ান আন্তর্জাতিক ইয়ানিক ক্যারাসকো।

তবে ১৫ মিনিট পরেই গোলটি পরিশোধ করে সমতায় ফিরে আসে তালিকার ষষ্ঠ অবস্থানে থাকা বেতিস। অ্যালেক্স মোরিনোর ক্রসের বল ডি বক্সে পেয়ে লক্ষ্য ভেদ করেন ক্রিস্টিয়ান টেলো।

গত শনিবার অনুষ্ঠিত এলক্লাসিকোতে চির প্রতিদ্বন্দ্বি বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের  শীর্ষ স্থানে উঠেছিল রিয়াল মাদ্রিদ। ফলে ডিসেম্বরের পর প্রথমবারের মত লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষ স্থান হারিয়েছিল অ্যাটলেটিকো।

বর্তমানে ৬৭ পয়েন্ট নিয়ে তালিকার শির্ষে ফিরেছে সিমিওনের শিষ্যরা। ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। তালিকার তৃতীয় অবস্থানধারী কাতালান জায়ান্ট বার্সেলোনার সংগ্রহ ৬৫ পয়েন্ট। আর ৫৮ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে সেভিয়া।  
রেববারের পয়েন্ট ভাগাভাগিতে দুই দলের হয়েই গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছেন গোলরক্ষকরা। গোল রক্ষক ক্লদিও ব্রাভো অসাধারণ দক্ষতায় রুখে দিয়েছেন সাউল নিগুয়েজের ১৪ মিনিটের হেডের বল এবং এ্যাঞ্জেল কোরেয়ার শেষ মিনিটের আক্রমন।

অপরদিকে প্রতিপক্ষ গোল রক্ষক জ্যান অবলাক প্রতিহত করেছেন এমারসন ও দিয়াগো লেইনেজের প্রচেস্টা। তালিকার শীর্ষে ফেরার পরও অ্যাথলেটিকোর কোচ সিমিওনের মনে ফের ছড়িয়ে পড়তে শুরু করেছে ইনজুরি আতংক। বেতিসের ডিফেন্ডার আইসা মেন্ডিকে প্রতিহত করতে গিয়ে পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েছেন জোয়াও ফেলিক্স। ম্যাচের শেষভাগে পিঠের ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয়েছে ইংলিশ আন্তর্জাতিক কেইরান ট্রিপিয়ারকে। তার পরিবর্তিত হিসেবে মাঠে নামেন সিম ভরসারিকো।

ইনজুরির কারণে ইতোমধ্যে লুইস সুয়ারেজ, মারকাস লরেটে, মুসা ডেম্বেলে ও জিওফ্রে কন্ডকবিয়াকে হারিয়েছে  সিমিওনে।

রোববার অনুষ্ঠি লা লিগার অন্য ম্যাচে ওসাসুনা ২-১ গোলে ভিয়ারিয়ালকে এবং গ্রানাডা ২-১ গোলে ভায়াদোলিদকে পরাজিত করেছে। এছাড়া ২-২ গোলে ড্র হয়েছে ভ্যালেন্সিয়া ও রিয়াল সোসিয়েদাদের মধ্যকার লিগ ম্যাচ।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর