রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পাকিস্তানের সাবেক মন্ত্রীর মুখে বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনা তরুণদের ভবিষ্যৎ নিয়ে কাজ করছেন: শামীম ওসমান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে
৮৬

ফাঁদ পেতে পাখি শিকারের দায়ে সালথায় দুই যুবকের কারাদণ্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২২  

ফরিদপুরের সালথা উপজেলায় ফাঁদ পেতে পাখি শিকারের দায়ে মো. ইমামুল মোল্লা (২০) ও আব্দুর রহিম মোল্লা (২১) নামে দুই যুবককে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২৫ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালাউদ্দিন আইয়ূবী এ কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত ইমামুল মোল্লা উপজেলার গট্টি ইউনিয়নের ভাবুকদিয়া গ্রামের মো. মাজেদ মোল্লার ছেলে ও আব্দুর রহিম একই গ্রামের ছাদেক মোল্লার ছেলে।

সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আওলাদ হোসেন বলেন, উপজেলার ভাওয়াল ইউনিয়নের চরকামদিয়া মাঠে ফাঁদ পেতে পাখি শিকার করছিল দুই যুবক। এ সময় ৯৯৯ নম্বরে ফোন পেয়ে পুলিশের একটি টিম গিয়ে অভিযান চালিয়ে তাদের আটক করে। আটকদের কাছ থেকে পাঁচটি জীবিত অতিথি পাখি উদ্ধার করা হয়। পরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালাউদ্দিন আইয়ূবী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত দুই যুবককে এক বছর করে কারাদণ্ড দেন।

এ বিষয়ে সালথা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালাউদ্দিন আইয়ূবী বলেন, পাখি শিকার দণ্ডনীয় অপরাধ। অতিথি পাখি শিকারের দায়ে ইমামুল মোল্লা ও রহিম মোল্লা নামে দুই পাখি শিকারিকে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রত্যককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। পরে উদ্ধার হওয়া পাখিগুলো অবমুক্ত করা হয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর