শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২৪ ১৪২৯   ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী সব ক্ষেত্রে শুদ্ধাচার চর্চার আহ্বান আইজিপির ১০ ডিসেম্বর পরিবহন ধর্মঘট থাকছে না ফরিদপুরে চলছে দানা পেঁয়াজ চাষ ফরিদপুর পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার সুমন রঞ্জন সরকার চাল আমদানিতে শুল্ক সুবিধার মেয়াদ তিন মাস বাড়ল
১৫৪

ফরিদপুর চিনিকলে আখরোপন উদ্বোধন

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব আরিফুর রহমান অপু সোমবার (৩ অক্টোবর) মধুখালীতে অবস্থিত ফরিদপুর চিনিকলের বিভিন্ন ইউনিটের আখচাষীর জমিতে আখ রোপন উদ্বোধন ও মতবিনিময় সভা এবং চিনিকল রক্ষণাবেক্ষণ কার্যক্রম পরিদর্শন করেছেন।

সোমবার সকালে কোষাগোপালপুর কেন্দ্রে হাজি মকবুল হাসেনের জমিতে এবং বেলা ১২ টায় ১ নং ইউনিটের ওমর ফারুক এর জমিতে আখরোপন কার্যক্রমে অংশগ্রহণ পরবর্তী আখচাষী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। 

পরে চিনিকলের কারখানা বিভাগ পরিদর্শন করে চিনিকলের কর্মকর্তা, শ্রমজীবী ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মোহাম্মদ খবির উদ্দিন মোল্যা। 

প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব আরিফুর রহমান অপু। 

এ সময় বিএসএফআইসি’র সচিব চৌধুরী রুহুল আমিন কায়সার, উপব্যবস্থাপক (সমন্বয়) মোঃ নুরুল করিম, চিনিকল শ্রমজীবী ইউনিয়নের সভাপতি আব্বাস আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক কাজল বসু, চিনিকলের মহাব্যবস্থাপক (প্রশাসন) মোঃ মিজানুর রহমান, মহাব্যবস্থাপক (অর্থ) আলমগীর হোসেন, মহাব্যবস্থাপক (কৃষি) মুহম্মদ আনিস উজ্জামান,  মহাব্যবস্থাপক (কারখানা) সহচিনিকলের কর্মকর্তা ও শ্রমজীবী ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব আরিফুর রহমান অপু বলেন, কিভাবে চিনিশিল্পকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা যায় সে বিষয়ে কাজ চলছে। 

ফরিদপুর চিনিকলটি জাতির জনক বঙ্গবন্ধুর ঐকান্তিক প্রচেষ্টায় তৈরী। এ প্রতিষ্ঠানটিকে টিকিয়ে রাখতে হলে অবশ্যই আখচাষ বৃদ্ধি করতে হবে। আমি আখের টাকার পরিশোধের   বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি, আখ মিলে সরবরাহের পরই যাতে করে আখের টাকা চাষীরা পেতে পারে সে লক্ষ্যে কাজ চলছে, আশা করি সফল হব।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর