শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২৪ ১৪২৯   ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী সব ক্ষেত্রে শুদ্ধাচার চর্চার আহ্বান আইজিপির ১০ ডিসেম্বর পরিবহন ধর্মঘট থাকছে না ফরিদপুরে চলছে দানা পেঁয়াজ চাষ ফরিদপুর পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার সুমন রঞ্জন সরকার চাল আমদানিতে শুল্ক সুবিধার মেয়াদ তিন মাস বাড়ল
১৮৮

ফরিদপুরে ১১৪ কেজি ইলিশ জব্দ: দেওয়া হলো এতিমখানায়

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২  

৬ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরা বন্ধ রেখেছে সরকার। ইলিশের প্রজনন মৌসুম চলায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ঘোষণা উপেক্ষা করে কিছু জেলে মাছ ধরায় মাঠে নেমেছে প্রশাসন। ফরিদপুরের সদরপুরে বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ১১৪ কেজি ইলিশ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। 

জব্দকৃত ইলিশগুলো উপজেলার বিভিন্ন মাদরাসা ও এতিমখানায় বিতরণ করা হয়। শুক্রবার (৭ অক্টোবর) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার এ অভিযান পরিচালনা করেন।

আদালত সূত্র জানায়, উপজেলার গাবতলা, কালীখোলা ও বাবুরচর বাজারে অভিযান চালিয়ে ১১৪ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। অভিযানে উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মাহমুদুল হাসানসহ মৎস্য বিভাগের লোকজন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার বলেন, মা ইলিশ সংরক্ষণের জন্য ব্যবসায়ীদের মাঝে নির্দেশনামূলক বার্তা প্রদান করা হয়েছে। এছাড়া আমাদের অভিযান অব্যাহত থাকবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর