বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১   শ্রাবণ ১৪ ১৪২৮   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
দখলদার উচ্ছেদ, এবার দেশের সকল নদীতে নামফলক বসাবে সরকার টিকা নেয়ার সর্বনিম্ন বয়স কমিয়ে ২৫ বছর নির্ধারণ সড়কে আন্ডারপাস, ওভারপাস ও ইউলুপ নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর প্রথমবারেই আড়াই কোটি টাকা ভ্যাট দিলো ফেসবুক
১০৭

ফরিদপুরে ব্যতিক্রমী ভেলা বাইচ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৭ জুন ২০২১  

ফরিদপুরের আলফাডাঙ্গায় অনুষ্ঠিত হলো কলাগাছের তৈরি ব্যতিক্রমী ভেলার বাইচ প্রতিযোগিতা। শনিবার (২৬ জুন) বিকেলে উপজেলার বানা ইউনিয়নের আড়পাড়া গ্রামের মাইজপাড়া খালে স্থানীয় যুবসমাজের উদ্যোগে এ বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মাইজপাড়া খালের দুই পাড়ে ব্যতিক্রমী এই ভেলা বাইচের প্রতিযোগিতা দেখতে জড়ো হন আশপাশের এলাকার শিশু-কিশোরসহ সব বয়সের বিপুল সংখ্যক মানুষ।

আয়োজক সংগঠন সূত্রে জানা গেছে, এলাকাবাসীর মধ্যে ভিন্নমাত্রার আনন্দ দিতে ব্যতিক্রমী এই বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ১৫টি ভেলা নিয়ে তিন দলে বিভক্ত হয়ে যান প্রতিযোগীরা। চূড়ান্ত পর্বে ৩০০ পয়েন্টের মধ্যে ২৯০ পয়েন্ট পেয়ে ভিকু শেখের ভেলা প্রথম হয়। ২৫০ পয়েন্ট পেয়ে ছিকু শেখ দ্বিতীয় ও ২০০ পয়েন্ট পেয়ে খাইরুল রহমান তৃতীয় হন।

প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে প্রথম বিজয়ীকে মোবাইল সেট ও বাকি দুই বিজয়ীকে পুরস্কার হিসেবে ট্রফি দেয়া হয়।

পল্টন থানা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও ভেলা বাইচ প্রতিযোগিতার প্রধান উদ্যোক্তা নাসিম রানা জানান, একসময় সারা বাংলায় জনপ্রিয় ছিল নৌকা বাইচ। কালের বিবর্তনে অনেকটাই এখন হারাতে বসেছে এই বাইচ। এখানকার বিলে ও খালে আগের মতো পানি নেই। কম পানিতে নৌকা বাইচের আয়োজন করা সম্ভব নয়। তাই এবারই এই খালে ব্যতিক্রমী ভিন্ন আয়োজন করা হয়েছে। দর্শনার্থীদের ভিড় আমাদের মুগ্ধ করেছে। ভবিষ্যতে এই আয়োজন আরও বড় পরিসরে করা হবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর