শুক্রবার   ৩০ জুলাই ২০২১   শ্রাবণ ১৪ ১৪২৮   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
দখলদার উচ্ছেদ, এবার দেশের সকল নদীতে নামফলক বসাবে সরকার টিকা নেয়ার সর্বনিম্ন বয়স কমিয়ে ২৫ বছর নির্ধারণ সড়কে আন্ডারপাস, ওভারপাস ও ইউলুপ নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর প্রথমবারেই আড়াই কোটি টাকা ভ্যাট দিলো ফেসবুক
২৬

ফরিদপুরে বোয়ালমারীর ১৩ গ্রামে ঈদুল আজহা পালিত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০ জুলাই ২০২১  

ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার দুটি ইউনিয়নের ১৩টি গ্রামে ঈদুল আজহা পালিত হয়েছে। মধ্যপ্রাচ্য ও সৌদি আরবের সঙ্গে মিল রেখে তারা এ ঈদ উদযাপন করেছেন। ৩টি জামাতে অন্তত ১৫০০ থেকে ১৬০০ মানুষ এ জামাতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২১ জুলাই সারা দেশে ঈদুল আজহা পালিত হবে। কিন্তু, বোয়ালমারী শেখর ও রূপাপাত এই দুই ইউনিয়নের ১৩ গ্রামে আজ মঙ্গলবার (২০ জুলাই) ঈদ উদযাপিত হয়েছে। 

আয়োজক সূত্রে জানা গেছে, এসব গ্রামের বাসিন্দারা চট্টগ্রামের মীর্জাখীল শরিফের অনুসারী। তিনটি পৃথক স্থানে জামাতে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় সহস্রাইল ও কাটাগড় গ্রামের অন্তত ৪৫০ থেকে ৫০০ মানুষ ঈদের জামাতে অংশগ্রহণ করেন।

দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় মাইটকুমড়া ও রঘুনন্দনপুর গ্রামে। সবশেষ জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ১০টায় ভুলবাড়িয়া ও রাখালগাছি গ্রামে। তারা জানায়, সামর্থ্য অনুযায়ী প্রতি গ্রামে ১৫ থেকে ২০টি করে পশু কোরবানি দেয়া হয়। 

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর