রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পাকিস্তানের সাবেক মন্ত্রীর মুখে বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনা তরুণদের ভবিষ্যৎ নিয়ে কাজ করছেন: শামীম ওসমান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে
৮৩

ফরিদপুরে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩  

ফরিদপুরে বাবাকে হত্যার দায়ে আনোয়ার হোসেন আরাফাত (২৮) নামের এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আরাফাতের মা রিজিয়া বেগম ওরফে লিলি (৫২) ও আরেক ভাই সাকিল ওরফে সামিকে (২৫) যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবি অ্যাডভোকেট সানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামের দিনমজুর মালেক শেখ ২০১৪ সালের ১১ অক্টোবর রাতে নিজ বাড়িতে খুন হন। এ ঘটনায় নিহতের ভাই খালেক শেখ বাদী হয়ে কোতয়ালী থানায় ৩/৪ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকালে পুলিশ জানতে পারে ঘটনার সাথে নিহতের স্ত্রী ও ছেলে জড়িত রয়েছে। পরে নিহতের বড় ছেলে আনোয়ার হোসেন ওরফে আরাফাতকে গ্রেপ্তার করে পুলিশ। প্রথম স্ত্রী থাকা সত্ত্বেও দ্বিতীয় বিয়ে করার কারণে ক্ষিপ্ত হয়ে মা ও ভাইয়ের সহযোগিতায় বাবাকে কুপিয়ে হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আনোয়ার হোসেন ওরফে আরাফাত।

দীর্ঘ শুনানি শেষে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত নিহতের বড় ছেলে আনোয়ার হোসেন ওরফে আরাফাতকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেন। একই সাথে আদালত নিহতের প্রথম স্ত্রী রিজিয়া বেগম ওরফে লিলি ও ছোট ছেলে সাকিল ওরফে সামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করে। অনাদায়ে ২ বছরের কারাদণ্ডের আদেশ দেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর