শনিবার   ১৫ আগস্ট ২০২০   শ্রাবণ ৩১ ১৪২৭   ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

 ফরিদপুর প্রতিদিন
৫৬

ফরিদপুরে বন্যা পরিস্থিতির অবনতি

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৫ জুলাই ২০২০  

ফরিদপুর জেলার সার্বিক বন্যা পরিস্থিতি আবারও অবনতি হয়েছে। গত দুদিন ধরে পদ্মানদীর পানি কিছুটা কমলেও শুক্রবার (২৪ জুলাই) একদিনেই ৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ১০৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বর্তমানে ফরিদপুর জেলার সদরপুর, চরভদ্রাসন ও সদর উপজেলার শতাধিক গ্রামের লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে রয়েছে।

নতুন করে আর কোনো গ্রাম প্লাবিত না হলেও দূর্ভোগ বেড়েছে সাধারণ মানুষের। পানিবন্দী এসব মানুষের মাঝে দেখা দিয়েছে পানিবাহিত নানা রোগ। বন্যাকবলীত অনেক মানুষ আশ্রয় নিয়েছে বেড়িবাঁধ ও উঁচু রাস্তার উপর। বানভাসী এসব এলাকায় দেখা দিয়েছে, বিশুদ্ধ পানি ও গো খাদ্যের তীব্র সংকট।

এদিকে ফরিদপুর সদর উপজেলার সদর ডিক্রিরচর, আলিয়াবাদ ও নর্থচ্যানেল ইউনিয়নে পানিবন্দী এসব মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণের পাশাপাশি বিভিন্ন স্বোচ্ছাসেবী সংগঠন ও রাজনৈতিক নেতারা ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে।

বন্যার্তদের মাঝে খাবার বিতরণ: ফরিদপুরে বানভাসি মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। বুধবার (২২ জুলাই) দুপুরে সদর উপজেলার আলিয়াবাদ, সাদিপুর ও ভাজনডাঙ্গাএলাকার বানভাসি অসহায় ৬ শতাধিক পরিবারের মাঝে যুবলীগনেতা ও ইয়াসিন কলেজের সাবেক জিএস জাবির শফির দিনারের ব্যক্তিগত উদ্যোগে রান্না করা খাবার বিতরণ করা হয়।

মানবিক সহায়তা বিতরণকালে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও কোতয়ালী আওমী লীগের সাবেক সাধারণ সম্পাদক অমিতাভ বোস, শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, আলিয়াবাদ ইউনিয়নের সাবেক সভাপতি আক্তারুজ্জামান বিশ্বাস, থানা শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহিন মোল্ল্যা রিংকু, সাবেক ছাত্রলীগ নেতা মোঃ রফিকুল ইসলাম, আলিয়াবাদ ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেন, যুবনেতা মোঃ জাহাঙ্গীর প্রমুখ।

খাবার বিতরণকালে ফরিদপুর সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও কোতয়ালী আওমী লীগের সাবেক সাধারণ সম্পাদক অমিতাভ বোস বলেন, মানবিক দৃষ্টিতে আমরা বানভাসি মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। কোন রাজনৈতিক নেতা বা কর্মী হিসেবে নয়। অসহায় মানুষের পাশে দাঁড়ানো এটা আমাদের নৈতিক দায়িত্ব।

যুবলীগ কর্মী জাবির শফি দিনার বলেন, একজন মানুষ হয়ে মানুষের বিপদে পাশে এসে দাঁড়িয়েছি। বানভাসি মানুষেরা বর্তমানে অনেক অসহায় ভাবে জীবন যাপন করছেন। তাই আমি আমার সামর্থ অনুযায়ী ব্যক্তিগত উদ্দ্যোগে বন্যার্ত মানুষের মুখে একবেলা খাবার তুলে দেয়ার চেষ্টা করেছি।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর