শনিবার   ২০ জুলাই ২০২৪   শ্রাবণ ৪ ১৪৩১   ১৩ মুহররম ১৪৪৬

 ফরিদপুর প্রতিদিন
১৩৩

ফরিদপুরে পেঁয়াজের বাজারে অভিযান, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

ফরিদপুরে সরকার নির্ধারিত পেঁয়াজের দাম পর্যবেক্ষণে নেমেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে সালথা উপজেলার বালিগট্টি পেঁয়াজ বাজারে অভিযান চালানো হয়। এ সময় অতিরিক্ত দাম এবং মূল্য তালিকা হালনাগাদ না করায় মেসার্স আবদুর রব বনজলয় ও মেসার্স মালেক ট্রেডার্সকে যথাক্রমে ৪ হাজার ও ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ভোক্তা অধিদপ্তরের উপস্থিতিতে পেঁয়াজ ব্যবসায়ীরা সরকারি বেঁধে দেওয়া দরে ক্রয়-বিক্রয় শুরু করে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ এঁর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ফরিদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মো. সিদ্দিকুর রহমান, কৃষি সম্প্রসারণের অতিরিক্ত উপপরিচালক রইচউদ্দিন প্রমুখ।

জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, কোনো কোনো প্রতিষ্ঠানে ক্রয়-বিক্রয়ের রশিদ পাওয়া গেলেও আবার কোনো কোনো দোকানে হালনাগাদ মূল্য তালিকা পাওয়া যায়নি। ওভার চার্জিং, মূল্য তালিকা হালনাগাদ না করায় মেসার্স আব্দুর রব ট্রেডিংকে ৪ হাজার টাকা এবং মেসার্স মালেক ট্রেডার্সকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

তিনি বলেন, সরকার নির্ধারিত মূল্যে স্থানীয় পেঁয়াজ ক্রয়-বিক্রয় এবং ক্রয়-বিক্রয় রসিদ সংরক্ষণ ও মূল্য তালিকা হালনাগাদ করার জন্য ব্যবসায়ীদের বিশেষভাবে নির্দেশনা দেওয়া হয়েছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর