সোমবার   ২৪ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১   ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
৩০৫

ফরিদপুরে নকল জুস তৈরি, ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১৭ মে ২০২৩  

ফরিদপুরের নগরকান্দা উপজেলার বিনোকদিয়া বাজারে নকল জুস তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) অনুমোদনহীন নকল জুস তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেন নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মঈনুল হক।

ওই কারখানায় গিয়ে দেখা যায় অস্বাস্থ্যকর আর্টিফিশিয়াল ফ্লেভার জুস তৈরি হচ্ছে। সেই সঙ্গে আইসবার, এডিবল জেলসহ বিভিন্ন ধরনের ভেজাল খাদ্যপণ্যও জব্দ করেন আদালত। 

অভিযানের সময় ছিলেন ফরিদপুর জেলা বিএসটিআই (বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন) এর পরিদর্শক এসএম সোহরাব হোসেন।
 
জানা গেছে, বিভিন্ন নামিদামি কোম্পানির মোড়ক ও বোতল নকল করে নিম্নমানের অস্বাস্থ্যকর আর্টিফিশিয়াল ফ্লেভার জুস, আইসবার, এডিবল জেলসহ  নকল ও ভেজাল খাদ্যপণ্য তৈরি করে বাজারে বিক্রি করতেন কারখানার মালিক রবিউল ইসলাম। তার কারখানার নাম আল্লাহর দান ফুড প্রোডাক্টস।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক বলেন, ’বিএসটিআই আইন ও ভোক্তা অধিকার আইন অনুসারে, স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল জুস তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছে। কারখানাটি সিলগালা করে দিয়েছি। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর