রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১১ ১৪২৮   ১৮ সফর ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
২০২৪ সালের মধ্যে চালু হবে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন দেশের ১৪০ পুলিশ সদস্য বঙ্গবন্ধুর কণ্ঠে জাতিসংঘের মঞ্চে ‘বাংলা ভাষা’বেজে ওঠার দিন আজ জাহাজ রপ্তানিতে সুদিন আসছে বাংলাদেশের
৬০

ফরিদপুরে দুগ্ধ খামারীদের মাঝে মিল্ক ক্রিম সিপারেটর মেশিন বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় ফরিদপুরের দুগ্ধ খামারীদের মাঝে মিল্ক ক্রিম সিপারেটর মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ের হল রুমে মিল্ক ক্রিম সিপারেটর মেশিন বিতরণ করা হয়। 

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নুরুল্লাহ মো. আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মিল্ক ক্রিম সিপারেটর মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খামারিদের মাঝে মিল্ক ক্রিম সিপারেটর মেশিন বিতরণ করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ড. হজরত আলী, ফরিদপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তানিয়া আহমেদ, ফরিদপুর ডেইরি ফারমার্স অ্যাসেসিয়েশনের সভাপতি মীর কাশেম আলী, এমএমবি জামান সেন্টু, মো. রফিকুল ইসলাম সবুজ, কাজী কামরুল হাসান।

ডা. নুরুল্লাহ জানান, দুধের বহুবিধ ব্যবহারের জন্য ২৩টি মিল্ক ক্রিম সিপারেটর মেশিন বিতরণ করা হয় খামারিদের সংগঠন (পিও) গ্রুপের মাঝে। এর মধ্যে ১৮টি ইলেকট্রিক ও পাঁচটি হস্তচালিত। এই মেশিন দিয়ে খামারিরা দুধ থেকে ক্রিম সিপারেশন করে ঘি, মাঠা, পনির, লাবাংসহ বিভিন্ন প্রকার দুগ্ধজাত পণ্য তৈরি করতে পারবেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর