মঙ্গলবার   ১৭ মে ২০২২   জ্যৈষ্ঠ ২ ১৪২৯   ১৫ শাওয়াল ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ঢাকা থেকে ভাঙ্গা রেল চালু হবে আগামী বছরের জুনে: রেলমন্ত্রী ফরিদপুরে জসীম পল্লী মেলার উদ্বোধন পাংশায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্ধোধন এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেল ৭৮০ এজেন্সি আগামী দুই বছরের মধ্যে পৃথিবী হবে ডাটানির্ভর ডিজিটালের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ
৫৩

ফরিদপুরে তিনশ লিটার সয়াবিন জব্দ, ৬০ হাজার টাকা জরিমানা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ মে ২০২২  

ফরিদপুর শহরের সরকারি হেলিপোর্ট মার্কেটে অভিযান চালিয়ে ৩০০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিদপ্তর। এছাড়াও বোতলজাত তেল ড্রামে ভরে লুস তেল বিক্রি করছিল ওই ব্যবসায়ীরা। 

এসব অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা ও দশ দিনের জন্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। পরে জব্দ তেল উপস্থিত জনতার মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে শহরের হেলিপোর্ট মার্কেটের মফিজ স্টোর ও আসাদ ষ্টোরে অভিযান পরিচালনা করা হয়। এসময় তাদের কাছে পুরানো দরের প্রায় তিনশ লিটার বিভিন্ন কোম্পানির সয়াবিন তেল জব্দ করা হয়। 

এছাড়াও ওই ব্যবসায়ীরা বোতলজাত তেল ড্রামে ভরে লুস বিক্রি করছিল, যার প্রমাণ পাওয়া গেছে। 

তিনি বলেন, জব্দকৃত তেল উপস্থিত ক্রেতাদের পূর্বের মূল্যে দিয়ে দেওয়া হয়েছে। এবং অবৈধ ভাবে তেল মজুতের দায়ের মফিজ ষ্টোরকে ৬০ হাজার এবং আসাদ ষ্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ওই দুই ব্যবসা প্রতিষ্ঠান দশ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর