বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ৮ ১৪২৭   ০৫ সফর ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
৬৮

ফরিদপুরে কুমার নদে ঐতিহ্যবাহী ভেলা বাইচ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২০  

ফরিদপুরের ঐতিহ্যবাহী ভেলা বাইচ প্রতিযোগিতা শুক্রবার (১১ সেপ্টেম্বর) কুমার নদে অনুষ্ঠিত হয়েছে। বিকাল সাড়ে ৪টায় নদের পারচর দায়বাড়ী ঘাট এলাকায় থেকে শুরু হয়। দেড় কিলোমিটার এলাকা বাইচ শেষে কোমরপুর দক্ষিণ পাড়া কুমার ব্রিজের নিচে এসে ভেলা বাইচ শেষ হয়।

প্রতিযোগিতায় জাতীয় পতাকা, বিভিন্ন রঙের বেলুন,  ফেস্টুন দিয়ে সুসজ্জিত করা ৩০টি ভেলা অংশ নেন এবং প্রত্যেক ভেলায় দুইজন মাঝি  প্রতিযোগিতায় অংশ নেন। দক্ষিণ কোমরপুর যুব সংঘের আয়োজনে ঐতিহ্যবাহী এই ভেলা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামিয়া আরাবিয়া ফরিদিয়া ফরিদাবাদ মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ ফরিদ শেখ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দক্ষিণ কোমরপুর যুব সংঘের উপদেষ্টা মোঃ ওবায়েদুর রহমান, জাহাঙ্গীর মণ্ডল প্রমুখ। পরে ভেলা বাইচে অংশগ্রহণকারী প্রত্যেকের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

হাজার হাজার নারী, পুরুষ, বৃদ্ধ, বৃদ্ধা সহ শিশুরা নদের দুই পাশে জড়ো হয়ে ভেলা বাইচ উপভোগ করেন। ভেলা বাইচকে কেন্দ্র করে পুরো কোমরপুর এলাকা জুড়ে উৎসব আমেজ সৃষ্টি হয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর