রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৭ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পাকিস্তানের সাবেক মন্ত্রীর মুখে বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনা তরুণদের ভবিষ্যৎ নিয়ে কাজ করছেন: শামীম ওসমান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে
২৮১

ফরিদপুরে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩  

ফরিদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন সরকারি শিশু পরিবার (বালিকা) কেন্দ্রে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে সরকারি শিশু পরিবারের বালিকাদের আত্মনির্ভরশীল করে গড়ে তোলার উদ্দেশে এই প্রশিক্ষণ কেন্দ্র দুটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

এ সময় ওই প্রশিক্ষণ কেন্দ্রে অবস্থানরত বালিকাদের স্বাস্থ্য সুরক্ষার জন্য সোস্যাল মার্কেটিং কোম্পানির (এসএমসি) সহযোগিতায় বালিকাদের স্বাস্থ্য সুরক্ষায় বিশেষ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জেলা প্রশাসক। কর্মশালায় মহিলা ডাক্তাররা বালিকাদের নানাবিধ সমস্যা শুনে চিকিৎসা প্রদান করেন। এছাড়াও কেন্দ্রে অবস্থানরত বালিকাদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। 

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক এ এস এম আলী আহসানের সভাপতিত্বে ও সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল হুদার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সদস্য প্রফেসর মো. শাহজাহান, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সাবেক সদস্য আনোয়ারা খাতুন, প্রতিষ্ঠানের সহকারী পরিচালক তাসফিয়া তাছরিণ, এসএমসির রিজিওনাল সেলস ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, তোমরা এখানে যারা রয়েছো সমাজের অনেকের থেকে ভালো আছো। এখান থেকে তোমরা তোমাদের জীবনকে সাজিয়ে নিতে পারবে। এখানে তোমাদের যে সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে তা কাজে লাগিয়ে তোমরা এগিয়ে যেতে পারবে।

তিনি আরও বলেন, তোমাদের মধ্যে যারা খেলাধুলা, নাচ, গানে পারদর্শী তাদের আরও বেশি প্রশিক্ষণ দিয়ে যোগ্য করে গড়ে তোলা হবে। প্রয়োজনে ঢাকা থেকে প্রশিক্ষক এনে প্রশিক্ষণ দেওয়া হবে। তোমরা যেন এখান থেকে বের হয়ে গিয়ে স্বাবলম্বী হতে পারো আমরা তার সব ব্যবস্থা করবো।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর