সোমবার   ১৮ জানুয়ারি ২০২১   মাঘ ৫ ১৪২৭   ০৪ জমাদিউস সানি ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
শপথের দিনই মুসলিমদের ওপর নিষেধাজ্ঞা তুলে নেবেন বাইডেন বইমেলা কবে হবে চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী পদ্মায় ধরা পড়লো ২০ কেজি ওজনের বাঘাইড় বাংলাদেশে টিকা পাঠানোর প্রক্রিয়া শুরু সেরামের মাগুরায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১
৭৩

ফরিদপুরে এক টাকা দেনমোহরে বিয়ে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২১  

এক লক্ষ এক টাকা, পাঁচ লক্ষ এক টাকা , সাধারনত এভাবে দর কষাকষি করে কাবিনের সময় দেনমোহর বাড়ানোর চেষ্টা করে থাকে কনেপক্ষ। কিন্তু ফরিদপুরে ঘটলো ব্যতিক্রম ঘটনা। কনে পক্ষের প্রস্তাবেই এক টাকা দেনমোহরে কাবিন ও বিয়ে সম্পন্ন হয়েছে।

শুক্রবার (০৯ জানুয়ারি) শহরের ঝিলটুলী মহল্লার মেজবান পার্টি সেন্টারে এ বিয়ের আয়োজন করা হয়।

কনে বিপাশা আজিজ  মাদারীপুরের সাহেবের চর মহল্লার আজিজুল হক ও নাসরিন সুলতানার মেয়ে। এ দম্পতি ফরিদপুর শহরের আলীপুর মহল্লায় বসবাস করেন। আর বিপাশা ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত।

ব্যবসায়ী বর আশীকুজ্জামান চৌধুরী শহরের কুঠিবাড়ি কমলাপুর মহল্লার আসাদুজ্জামান চৌধুরী ছেলে।

বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়া প্রত্যক্ষদর্শীরা জানান, আর্থিকভাবে স্বচ্ছল কনে আগে থেকেই ঠিক করে রেখেছিলেন বিয়ের কাবিনে এক টাকা দেনমোহর ধরবেন। কিন্তু বিয়ের অনুষ্ঠানে কাজি দেনমোহর দুই লাখ টাকা লেখেন। এ ঘটনা জানার পর মা মেয়ের সিদ্ধান্ত জানিয়ে এক টাকা দেনমোহর লেখান।

অনুষ্ঠানে হাজির থাকা ফরিদপুর নাগরিক কমিটির সভাপতি আওলাদ হোসেন বলেন, সাধারণত দেখা যায় কনেপক্ষই দর কষাকষি করে কাবিনের সময় দেনমোহর বাড়ানোর চেষ্টা করে থাকে। সে ক্ষেত্রে আজকের এটি এক ব্যতিক্রম ঘটনা এবং পাশাপাশি এটি আর্থিকভাবে স্বচ্ছল এক নারীর আত্মমর্যাদা রক্ষার প্রতীকও বটে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর