শুক্রবার   ০৫ মার্চ ২০২১   ফাল্গুন ২০ ১৪২৭   ২১ রজব ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
জর্ডানের রাজার সঙ্গে গোপন বৈঠক ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রীর দৌলতদিয়ার পদ্মায় ধরা পড়লো ৩০ কেজির বাগাইড় মাগুরায় মেহেগনি বাগান থেকে জ্বলন্ত লাশ উদ্ধার বিদ্যুৎ পেল ফরিদপুরের ১৯৭ পরিবার
৬৭

ফরিদপুরের ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২১  

ফরিদপুরের সদরপুর উপজেলার চারটি অবৈধ ইটভাটাকে চার লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। মঙ্গলবার(১৬ ফেব্রুয়ায়রি) দুপুরে ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজিদুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জরিমানা করা ভাটাগুলো হলো উপজেলার আকোটের চর এলাকার মেসার্স ফকির ব্রিকস, শ্যামপুর এলাকার আর এ এস ব্রিকস্, মুটকচর এলাকার এইচ বি এফ ব্রিকস্, শুকদেব নগর এলাকার মডার্ন ব্রিকস্ ম্যানুফ্যাকচার।

এ বিষয়ে ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক এ এইচ এম রাসেদ বলেন, জেলার সদরপুর উপজেলায় চারটি অবৈধ ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত চালানো হয়। আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজিদুর রহমান। নিয়ম না মেনে চলায় তাদের কাছ থেকে চার লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক আরও বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন লঙ্ঘনের দায়ে ওই চার ইটভাটার বিরুদ্ধে অভিযান চালানো হয়। ভবিষ্যতেও অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অভিযানকালে উপস্থিত ছিলেন ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী সাইফুদ্দীন, পরিদর্শক মনিরুজ্জামান শেখসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর