শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২০ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
২০২৫ সালের মধ্যে শিশুশ্রম মুক্ত হবে দেশ ১৩-১৫ ডিসেম্বর পর্যন্ত স্মৃতিসৌধ এলাকায় প্রবেশ নিষেধ
১৭১

ফরিদপুরের আড়িয়াল খাঁ নদের ভাঙ্গন পরিদর্শন করলেন এমপি নিক্সন

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০  

ফরিদপুরের সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের চন্দ্রপাড়া এলাকায় শুক্রবার (৪ সেপ্টেম্বর) আড়িয়াল খাঁ নদের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের সাংসদ মজিবুর রহমান নিক্সন চৌধুরী ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। পরে এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন তারা।

এ সময় তারা এলাকাবাসীকে আড়িয়াল খাঁ নদের ভাঙ্গন রোধে  ‘যা যা করার প্রয়োজন’ তা করা হবে মর্মে আশ্বাস দেন। ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে বিকেলে স্থানীয় সুলতানীয়া উচ্চ বিদ্যালয় মাঠে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন সাংসদ মজিবুর রহমান নিক্সন চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন নদী ভাঙ্গন কবলিত একটি অবহেলিত জনপদ। দীর্ঘদিন ধরে এ অঞ্চলের মানুষ নদী ভাঙ্গনজনিত কারণে দুর্ভোগের মুখে রযেছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতবছরই নদী ভাঙ্গন ঠেকাতে বরাদ্দ দেওয়া হয়েছে।

সচিবের দৃষ্টি আকর্ষণ করে সাংসদ বলেন, ভাঙ্গনের কারণে এ এলাকার লোকজন কি অবস্থায় রযেছেন, তা আজ আপনি নিজের চোখে দেখে গেলেন। তাই আপনাকে নতুন করে বলার কিছু নেই। আশা করি আপনি এ ব্যাপারে দ্রুত কার্যকর পদক্ষেপ নেবেন। 

বিশেষ অতিথির বক্তব্য পানি সম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কবির বিন আনোয়ার বলেন, আমি যমুনা পাড়ের লোক। দুই বার আমার বাবা ও দাদার বাড়ির ভাঙ্গনের কবলে পড়েছে। আমি জানি ভাঙ্গনকবলিত এলাকার মানুষের সমস্যা আর দুঃখ দুর্দশার কথা।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আড়িয়াল খাঁ নদের ভাঙ্গনের রোধে উদ্যোগ নিয়েছেন। আমরা এ উদ্যোগের বাস্তবায়ন করে যাচ্ছি। আশা করছি আগামীতে এ অঞ্চলের লোকদের আর ভাঙ্গনজনিত সমস্যার মুখে পড়তে হবে না।

বিশেষ অতিথির মধ্যে আরও বক্তব্য দেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম, সদরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মফিকুর রহমান প্রমুখ। পরে মুজিববর্ষ উপলক্ষে সুলতানীয়া উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করেন সাংসদ ও সচিব।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর