শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২৪ ১৪২৯   ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী সব ক্ষেত্রে শুদ্ধাচার চর্চার আহ্বান আইজিপির ১০ ডিসেম্বর পরিবহন ধর্মঘট থাকছে না ফরিদপুরে চলছে দানা পেঁয়াজ চাষ ফরিদপুর পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার সুমন রঞ্জন সরকার চাল আমদানিতে শুল্ক সুবিধার মেয়াদ তিন মাস বাড়ল
৯৭

প্লে স্টোরের যে অ্যাপগুলো আপনার ব্যক্তিগত তথ্য চুরি করছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২  

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা এমন কিছু মোবাইল অ্যাপের সন্ধান পেয়েছেন যেগুলো- বিভিন্ন সেবার আড়ালে গ্রাহকদের তথ্য চুরি করে। এরপর তথ্যগুলো চলে যায় সাইবার অপরাধীদের হাতে।

সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করছে এই রকম একটি প্রতিষ্ঠান ম্যালওয়ারবাইটস ল্যাব। এই প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে, মোবাইল ফোন থেকে তথ্য চুরি করা অ্যাপগুলো হচ্ছে, ব্লুটুথ অটো কানেক্ট, ব্লুটুথ অ্যাপ সেন্ডার, মোবাইল ট্রান্সফার: স্মার্ট সুইচ এবং ড্রাইভার: ব্লুটুথ, ওয়াইফাই, ইউএসবি। 

ম্যালওয়্যারবাইট ল্যাবের প্রকাশিত তথ্য অনুযায়ী, মোবাইল ব্যবহারকারীদের বোকা বানাতে ট্রোজান ঘরানার ভাইরাসটি অ্যাপের মধ্যে বিভিন্ন ভুয়া বিজ্ঞাপন দেখায়। এই বিজ্ঞাপনগুলোতে ক্লিক করলেই বিভিন্ন সেবার অফার পাঠায়। এবং সেই সব সেবা গ্রহণের প্রলোভনে মোবাইল থেকে তথ্য সংগ্রহ করে সাইবার অপরাধীদের পাঠাতে থাকে অ্যাপগুলো।

বিজিআরডটইনডটকম-এর তথ্য, সাইবার অপরাধীদের থেকে নিরাপদ থাকতে দ্রুত অ্যাপগুলো প্লে স্টোর থেকে মুছে ফেলার নির্দেশ দিয়েছেন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর