শনিবার   ১৫ আগস্ট ২০২০   শ্রাবণ ৩১ ১৪২৭   ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

 ফরিদপুর প্রতিদিন
৬১

প্লাজমা দিচ্ছেন ফরিদপুরের ৩৫ পুলিশ সদস্য

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

করোনা থেকে সুস্থ হয়ে ওঠা ফরিদপুরের ৩৫ জন পুলিশ সদস্য এবার অন্যদের সুস্থতার জন্য দিচ্ছেন প্লাজমা। আর এজন্য তাদেরকে ফরিদপুর থেকে ঢাকায় পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে।

জানা গেছে, ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত পুলিশের দুই সদস্য মারা গেছেন। সুস্থ হয়েছেন ১৭৪ জন। তাদের মধ্যে ৩৫ জন প্লাজমা দিবেন।

বুধবার (২৯ জুলাই) সকালে এ উপলক্ষে জেলা পুলিশ লাইন্স এর হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে ফরিদপুরের এসপি মো. আলিমুজ্জামান (পিপিএম সেবা) জানান, দায়িত্ব পালনকালে পুলিশের অনেক সদস্য আক্রান্ত হচ্ছেন। এরইমধ্যে দুজন মৃত্যুবরণ করেছেন। খুশির খবর হলো, যারা সুস্থ হয়েছেন তারা স্বেচ্ছায় আক্রান্তদের জন্য প্লাজমা দিতে যাচ্ছেন।

এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সাইফুজ্জামান, রাশেদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্লাজমা দিতে আগ্রহী পুলিশ সদস্যদের ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, বিশ্বব্যাপী সৃষ্ট এই করোনা দুর্যোগে এখন পর্যন্ত কার্যকরী ভ্যাকসিন না আসায় প্লাজমা থেরাপিকেই এখন পর্যন্ত স্বীকৃত চিকিৎসা হিসেবে বিবেচনা করা হচ্ছে। এ পদ্ধতিতে সেরে ওঠা ব্যক্তির শরীর থেকে ২৮ দিনের মধ্যে রক্ত সংগ্রহ করে সেখান হতে প্লাজমা আলাদা করে আক্রান্ত ব্যক্তির শরীরে প্রবেশ করানো হয়। এর মাধ্যমে শরীরে করোনাভাইরাস প্রতিরোধের এন্টিবডি তৈরি হয়ে উঠে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর