সোমবার   ০৪ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ফরিদপুরে স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও প্লাস্টিক বর্জ্য থেকে হবে তরল জ্বালানি ঈদুল আযহা উপলক্ষে এক লক্ষ তিনশত মে.টন ভিজিএফ চাল বরাদ্দ বোয়ালমারীতে ১০ ভিক্ষুক পেলেন ১০ ছাগল সরকার আমকে বিশ্ববাজারে নিতে কাজ করছে
১১৮

প্রধানমন্ত্রীর সংবর্ধনা পাচ্ছে যেসব তরুণ-তরুণী

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪ জুন ২০২২  

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে সাফল্য পেলেই ক্রীড়াবিদদের সংবর্ধনা দিয়ে উৎসাহিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এবার সংবর্ধনা পাচ্ছেন মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ ফুটবলে চ্যাম্পিয়ন মারিয়া মান্দারা। সেই সঙ্গে মুজিববর্ষ অনূর্ধ্ব-১৮ ফুটবলে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের ছেলেরা এবং কক্সবাজারে সদ্যসমাপ্ত ফিজিক্যাল চ্যালেঞ্জড ক্রিকেটে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলও সংবর্ধিত হবে। 

১৯ জুন গণভবনে এ সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী।

২০২০ নভেম্বরে মুজিববর্ষ উপলক্ষে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত নেপালের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের একটিতে জয় ও একটি ড্র করে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ ফুটবল দল। 

২০২১ সালের ডিসেম্বরে কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হন মারিয়া মান্দা, আঁখি খাতুনরা। আর এ বছর মার্চে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত চার জাতির বঙ্গবন্ধু ফিজিক্যাল চ্যালেঞ্জড ক্রিকেটে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। খেলাটি গণভবন থেকে সরাসরি উপভোগ করেন প্রধানমন্ত্রী।

আন্তর্জাতিক অঙ্গনে সাফল্য বয়ে আনা এই তিনটি দলকে ১৯ জুন সংবর্ধনা দেবেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সংবর্ধনা নিয়ে সিলেটে দুটি প্রীতি ম্যাচ খেলতে যাবেন সাবিনারা। 

দেশের মাটিতে এই প্রথম ফিফা আন্তর্জাতিক নারী ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৩ ও ২৬ জুন মালয়েশিয়ার বিপক্ষে হবে ম্যাচ দুটি। সূত্রে জানা গেছে, সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দলের প্রত্যেককে মাসে ৫০ হাজার টাকা করে সম্মানি দেবে একটি বেসরকারি ব্যাংক। দুই বছর পর্যন্ত তারা এই সম্মানি দেবে বলে জানা গেছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর