শনিবার   ৩১ অক্টোবর ২০২০   কার্তিক ১৫ ১৪২৭   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
‘আগামী কয়েকদিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর হতে পারে’ সব সরকারি ওয়েবসাইট হালনাগাদ রাখার নির্দেশ সুদের টাকা পরিশোধে ব্যর্থ, স্ত্রীকে ঋণদাতার হাতে দিলেন স্বামী
১৪

পুরুষরা আরও সুদর্শন হতে মেনে চলুন পাঁচ বিষয়

লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০  

একজন পুরুষ সুদর্শন কি না, তা শুধু তার চেহারাতে বোঝা যায় না। সুদর্শন ভাব একজন পুরুষের ব্যাক্তিত্বেও ফুটে ওঠে। 

বিশেষ করে পুরুষের সৌন্দর্য নির্ভর করে তার পোশাক, আচরণ, নিরলস প্রচেষ্টা এবং তার চলাফেরার উপর। মাত্র পাঁচটি বিষয় মাথায় রাখলেই একজন পুরুষ আরও বেশি সুদর্শন হতে পারেন। জেনে নিন বিষয়গুলো-

১. পোশাক

সব মানুষই সুদর্শন হতে চান। মানুষের চেহারাই সবকিছু নয়। কারণ একেকজনের চেহারা আলাদা হবেই। তবে প্রতিদিন নিজে কী ধরনের পোশাক গায়ে দিবেন, সেটা আপনার ওপর নির্ভর করে। এই ক্ষেত্রে একটু মনোযোগ দিয়ে পুরুষরা আরও সুন্দর হতে পারেন।

২. হাঁটা ও বসার ধরন

একজন মানুষ কীভাবে হাঁটে, বসে ও সার্বিকভাবে চলাফেরা করে সেটা গুরুত্বপূর্ণ। যদি একজন ছেলে হাঁটাহাঁটি বা বসার সময় ঋজু ভঙ্গিতে থাকে, তবে তাকে সুদর্শন লাগে। অনেক সুন্দর চেহারার মানুষকেও হাঁটা বা বসার ভঙ্গি ভালো না-হওয়ায় সুন্দর লাগে না।

৩. চুলের স্টাইল  

ছেলেদের সৌন্দর্য আরও ফুটিয়ে তোলে চুলের স্টাইল। এই ক্ষেত্রে জটিলতা পরিহার করা দরকার। চুল পরিষ্কার-পরিচ্ছন্ন ও পরিপাটি থাকাই যথেষ্ট।

৪. আত্মশাসন

একজন ছেলে নিজেকে আত্মশাসন করতে পারেন কি না, তা গুরুত্বপূর্ণ। এ ধরনের পুরুষের প্রতি মানুষ, বিশেষ করে নারীরা আকৃষ্ট হয়।

৫. লক্ষ্য ঠিক রাখা  

জীবনের নির্দিষ্ট লক্ষ্য থাকা উচিত। এই লক্ষ্য বাস্তবায়নের জন্য যথাসাধ্য প্রচেষ্টা চালানো দরকার। এই প্রক্রিয়ায় নিজের মনোযোগ দিয়ে কাজ করাও জরুরি। 

একজন সুদর্শন পুরুষের মধ্যে এই বিষয়টা নিশ্চয় থাকতে হবে। এটিও একজন সফল মানুষের পূর্বশর্ত।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন