সোমবার   ০৪ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ফরিদপুরে স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও প্লাস্টিক বর্জ্য থেকে হবে তরল জ্বালানি ঈদুল আযহা উপলক্ষে এক লক্ষ তিনশত মে.টন ভিজিএফ চাল বরাদ্দ বোয়ালমারীতে ১০ ভিক্ষুক পেলেন ১০ ছাগল সরকার আমকে বিশ্ববাজারে নিতে কাজ করছে
১৬৬

পুতিনের মল-মূত্র স্যুটকেসে নিয়ে ঘোরেন দেহরক্ষীরা, কেন?

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ত্যাগ করা মল এবং প্রস্রাব কোথায় যায় জানেন? সম্প্রতি প্রকাশ্যে এলো চমকে যাওয়ার মতো খবর। পুতিন বিদেশে কোনো সফরে থাকলে তার বিশেষ দেহরক্ষীরা তার মলমূত্র সংগ্রহ করেন। পরবর্তীতে সেগুলো মস্কোতে নিয়ে যাওয়া হয়। 

ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়েছে যে, রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন তার স্বাস্থ্য এবং অবস্থা সম্পর্কে খুব বেশি কিছু প্রকাশের ভয়ে বিশ্বের কাছ থেকে নিজের মল আড়াল করতে বাধ্য হয়েছেন। পুতিনের দেহরক্ষীরা তার চারপাশে বিশেষভাবে তৈরি একটি স্যুটকেস নিয়ে ঘোরেন।

ডকট্রিন অ্যান্ড স্ট্র্যাটেজি কনসালটিং-এর প্রেসিডেন্ট এবং ডিআইএ-এর প্রাক্তন গোয়েন্দা কর্মকর্তা রেবেকাহ কফলার জানাচ্ছেন, পুতিন তার স্বাস্থ্য সম্পর্কে কোনো তথ্য বিদেশী গোয়েন্দাদের হাতে যাওয়ার আশঙ্কা করছেন।

'পুতিনের প্লেবুক' বইটির লেখক বলেছেন, ক্ষমতা পরিবর্তনের সঙ্গে সম্পর্কিত যেকোনো বিশৃঙ্খলা রোধের জন্য অনির্দিষ্টকাল রাশিয়া শাসন করবেন, এমন চিত্রই তুলে ধরতে চান তিনি।

ফরাসি সাপ্তাহিক নিউজ ম্যাগাজিন প্যারিস ম্যাচের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, ফেডারেল গার্ড সার্ভিসের এক বিশেষ কর্মকর্তা স্যুটকেসটি পরিচালনা করেন, যাতে পুতিনের মল এবং তার ভ্রমণের সময় সংগ্রহ করা প্রস্রাব থাকে। তারপর স্যুটকেসটি মস্কোতে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়।

রিপোর্টে বলা হয়েছে, পুতিনের ২০১৭ সালের ফ্রান্স সফর ও ২০১৯ সালের সৌদি আরব সফরে এইভাবেই তার মল-মূত্র সংগ্রহ করা হয়েছিল। খবরে আরও বলা হয়েছে, পুতিন ক্ষমতায় আসার শুরু থেকেই বিদেশ সফরের সময় এ নিয়ম মেনে আসছেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর