রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ১১ ১৪২৭   ০৮ সফর ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
৭৯

পর্দা কেলেঙ্কারির ঘটনায় ফমেকের দুই কর্মকর্তা বরখাস্ত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২০  

আলোচিত পর্দা কেলেঙ্কারির ঘটনায় ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের সাবেক দুই প্রকল্প পরিচালককে চাকুরী থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। স্থায়ী বরখাস্তকৃত দুই কর্মকর্তারা হলেন- অধ্যাপক ডা. আ.স.ম জাহাঙ্গীর চৌধুরী ও ডা. গণপতি বিশ্বাস।

এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম জানান, বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে উপস্থাপিত এ সংক্রান্ত একটি প্রস্তাবের সারসংক্ষেপ রাষ্ট্রপতি কর্তৃক অনুমোদনের পর ওই দুই কর্মকর্তাকে চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়।

প্রসঙ্গত, এক পর্দার দাম ৩৭ লাখ-- শিরোনামে গতবছর সেপ্টেম্বরে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিতের পর দেশজুড়ে ব্যাপক সমালোচনার জন্ম নেয়। পরে এ বিষয়ে অধিক তদন্তে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পর্দা ও যন্ত্রপাতি কেনাকাটায় ব্যাপক দুর্নীতির অভিযোগ প্রমাণ মেলে। পরে পর্দা ও যন্ত্রপাতি কেনায় ১০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ এনে দুদক গতবছর ২৭ নভেম্বর মামলা করে। এরই পেক্ষিতে ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত এ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স অনিক ট্রেডার্সের ৫১ কোটি ১৩ লাখ ৭০ হাজার টাকা বিলের মধ্যে ১০ কোটি টাকার বিল আটকে দেয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর