বুধবার   ০২ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৭ ১৪২৭   ১৫ রবিউস সানি ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
করোনাভাইরাস: দেশে নতুন শনাক্ত ২২৯৩, মৃত্যু ৩১ দেশে করোনার টিকা কবে আসবে, জানালেন স্বাস্থ্য সচিব শার্শায় যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপিত হবে ৬৯৩ কোটি টাকায় চোট কাটিয়ে মাঠে ফিরলেন মাশরাফি ফরিদপুরে লেপ-তোষক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস: আপিল বিভাগ
৮৩

পদ্মায় ইলিশ ধরার দায়ে রাজবাড়ীতে ১১ জেলের কারাদণ্ড

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২০  

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার দায়ে ১১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২০’ এর কার্যক্রমের অংশ হিসেবে রাজবাড়ী সদর উপজেলার ১১ জেলেকে ১০ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়। অভিযান পরিচালনার সময় তিনজনের বয়স কম থাকার কারণে তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. হাবিবুল্লাহ জানান, ইলিশের প্রজনন মৌসুমে পদ্মায় মা ইলিশ শিকারের সময় ১৪ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৩ জনের বয়স কম থাকায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। আর বাকীদের সাজা দেওয়া হয়। এছাড়াও অভিযান পরিচালনার সময় ৩০ হাজার মিটার কারেন্ট জাল এবং সাত কেজি ইলিশ জব্দ করা হয়।

জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

এদিকে জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন, আগামী ৪ নভেম্বর পর্যন্ত প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ, পরিবহন, বিপণন ও মজুদ বন্ধ থাকবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর