শুক্রবার   ৩০ জুলাই ২০২১   শ্রাবণ ১৪ ১৪২৮   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
দখলদার উচ্ছেদ, এবার দেশের সকল নদীতে নামফলক বসাবে সরকার টিকা নেয়ার সর্বনিম্ন বয়স কমিয়ে ২৫ বছর নির্ধারণ সড়কে আন্ডারপাস, ওভারপাস ও ইউলুপ নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর প্রথমবারেই আড়াই কোটি টাকা ভ্যাট দিলো ফেসবুক
২১

পদ্মার দৌলতদিয়া মোহনায় ৩৫ কেজির বাগাড়, বিক্রি সাড়ে ৪৫ হাজারে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা ও যমুনা নদীর মোহনা থেকে ৩৫ কেজির একটি বাগাড় মাছ ধরা পড়েছে।

সোমবার সকাল ৯টার দিকে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাট এলাকার কাছে জেলে আব্দুর রশিদ হালদার জালে মাছটি ধরা পড়ে। পরে মাছটি জেলের কাছ থেকে কিনে নেন এক আড়তদার। পরে তিনি ৪৫ হাজার ৫০০ টাকায় বিক্রি করেছেন।

স্থানীয়রা জানান, সকালে ফেরিঘাট এলাকার অদূরে জেলে আব্দুর রশিদ হালদার জাল ফেলেন। প্রথমবার জাল তুলে তেমন কোনো মাছ পাননি। দ্বিতীয়বার জাল তোলার মুহূর্তে ঝাঁকি দিলে বুঝতে পারেন বড় মাছ ধরা পড়েছে। পরে নৌকায় জালে টেনে তোলার পর দেখতে পান বিশাল এক বাগাড় মাছ ধরা পড়েছে। পরে আব্দুর রশিদ হালদার দুপুরের দিকে দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটে বিক্রির জন্য মাছটি নিয়ে যান। 

মাছটি উন্মুক্ত নিলামের মাধ্যমে শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক মৎস্য ব্যবসায়ী শাহজাহান শেখ ১ হাজার ১৩০ টাকা কেজি দরে মোট ৩৯ হাজার ৫৫০ টাকায় কিনে নেন। মাছটি ফেরিঘাটের পন্টুনের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখলে এটি দেখতে সেখানে উৎসুক জনতা ভিড় জমায়।

ঈদের এক দিন আগে এত বড় বাগাড় মাছ ধরা পড়ায় জেলে আব্দুর রশিদ হালদারও যেমন খুশি, তেমনি তাঁরাও খুব খুশি। তাদের ঈদ যেন এখনই লেগে গেছে।

মৎস্য ব্যবসায়ী শাহজাহান শেখ বলেন, মাছটি তিনি উন্মুক্ত নিলামের মাধ্যমে কিনে পরে মুঠোফোনে নাটোরের এক চাল ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করেন। তিনি মাছটি কিনতে আগ্রহী হলে ১ হাজার ৩০০ টাকা করে মোট ৪৫ হাজার ৫০০ টাকায় বিক্রি করে মোটরসাইকেলে পাঠিয়ে দেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর