রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৭ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পাকিস্তানের সাবেক মন্ত্রীর মুখে বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনা তরুণদের ভবিষ্যৎ নিয়ে কাজ করছেন: শামীম ওসমান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে
৫৯

পটিয়ায় বিএনপি নেতা কায়েস শ্যোন অ্যারেস্ট

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩  

পটিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে অগ্নিসংযোগ মামলায় বিএনপি নেতা মো. কায়েসকে গ্রেপ্তার (শ্যোন অ্যারেস্ট) দেখানো হয়েছে। তিনি বিগত ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমানের ভাগিনা ও কাশিয়াইশ ইউপি চেয়ারম্যানের ছোট ভাই সোহেল হত্যা মামলায় কারাগারে ছিলেন। বঙ্গবন্ধুর ম্যুরালে আগুন দেয়া মামলায় তিনি হাই কোর্ট থেকে ৬ সপ্তাহের জামিন পান।

পরে জামিন স্থগিত হয়ে যাওয়ায় তিনি কারাগারেই ছিলেন। বুধবার দুপুরে পটিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট বিশ্বেশ্বর সিংহের আদালতে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে অগ্নিসংযোগ মামলায় হাজির করা হলে শুনানি শেষে বিজ্ঞ আদালত তাকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুলিশকে ঘটনা তদন্তের আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী ও চট্টগ্রাম জেলা পিপি ইফতেখার সাইমুল চৌধুরী জানান, ২০২২ সালের ১৮ মে পটিয়ার কাশিয়াইশে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর ও এতে অগ্নিসংযোগ করেন বিএনপি নেতা মোহাম্মদ কায়েস সহ তার সঙ্গীরা। এ নিয়ে ইউপি চেয়ারম্যান আবুল কাসেম বাদী হয়ে মামলা দায়ের করেন।

গতকাল এ মামলায় কায়েসকে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। কায়েসের আইনজীবীরা জামিনের আবেদন জানান। আদালত শুনানি শেষে তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, ২০২২ সালের ২২ এপ্রিল রাতে পটিয়ার বুধপুরা বাজারে চেয়ারম্যান আবুল কাসেমের ছোট ভাই সোহেল চৌধুরীকে ছুরিকাঘাতে হত্যা করে মোহাম্মদ কায়েস সহ তার সঙ্গীরা। ২৫ সেপ্টেম্বর মোহাম্মদ কায়েসকে গ্রেপ্তার করে পুলিশ।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর