সোমবার   ২৪ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১   ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
৩৯০

নেপালের প্রচেষ্টা বিফলে, নেদারল্যান্ডসের কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

টি-২০ বিশ্বকাপের নবম আসরের সপ্তম ম্যাচে আজ নেপালের মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস। উত্তেজনাপূর্ণ ম্যাচে ম্যাক্স ও'দাউদের দুর্দান্ত ইনিংসে ভর করে ৬ উইকেটের কষ্টার্জিত জয় পেয়েছে ডাচরা।

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে ১০৬ রানে গুটিয়ে যায় নেপাল। জবাবে ৮ বল বাকি থাকতে জয় পায় নেদারল্যান্ডস।

আজ টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নেদারল্যান্ডস অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের চাইতে ৩০ মিনিট দেরিতে ম্যাচটি শুরু হয়। নেপালের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন কুশল ভুর্টেল ও আসিফ শেখ।

দলীয় ১৫ রানের মাঝেই দুই ওপেনার সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেট জুটিতে ২৫ রান যোগ করেন আনিল শাহ ও রোহিত পাউডেল। তবে ১১ রানে অনিল ফিরলে আবার ধাক্কা খায় দলটি। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা নেপালের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন অধিনায়ক রোহিত। এছাড়া করন ১৭ ও গুলশান ১৪ রান করেন। ডাচদের হয়ে প্রিঙ্গল ও ভ্যান বিক তিনটি এবং ভ্যান মিকিরিন ও ডি লিড দুটি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় নেদারল্যান্ডস। তবে একপ্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নেন ওপেন করতে নামা ম্যাক্স ও'দাউদ। মূলত তার ব্যাটে ভর করেই জয় পায় ডাচরা। শেষ পর্যন্ত ৫৪ রানে অপরাজিত থাকেন তিনি।

এছাড়া বিক্রমজিত সিং ২২, সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট ১৪ ও বাস ডি লিড অপরাজিত ১১ রান করেন। নেপালের হয়ে দিপেন্দ্র, সোমবাল ও বোহারা একটি করে উইকেট শিকার করেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর