রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১১ ১৪২৮   ১৮ সফর ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
২০২৪ সালের মধ্যে চালু হবে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন দেশের ১৪০ পুলিশ সদস্য বঙ্গবন্ধুর কণ্ঠে জাতিসংঘের মঞ্চে ‘বাংলা ভাষা’বেজে ওঠার দিন আজ জাহাজ রপ্তানিতে সুদিন আসছে বাংলাদেশের
১০

নিজেদের মাঠে বায়ার্নের কাছে ৩-০ গোলে হারল বার্সা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২১  

মেসি-পরবর্তী যুগে প্রথম চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে খেলতে নেমে মাঠে বড় ব্যবধানে হারল বার্সেলোনা। ঘরের মাঠ কাম্প ন্যু'য়ে কাতালানরা ৩-০ গোলে হারে বায়ার্ন মিউনিখের কাছে। জোড়া গোল করেন রবার্ট লেওয়ানদোস্কি। এতে ১৯৯৭-৯৮ মৌসুমের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে আসরে নিজেদের প্রথম ম্যাচে হারল বার্সেলোনা। লিওনেল মেসিকে ছাড়া ১৭ বছরে প্রথম বারের মত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামলো বার্সেলোনা।

১১ মাস আগে শেষবার বায়ার্ন মিউনিখের সঙ্গে ৮-২ গোলের হেরেছিল বার্সা। এটা অনেকে প্রতিশোধের ম্যাচ বললেও তার দেখা মিলল না ছিঁটেফোটাও।

নিজেদের মাঠ ন্যু ক্যাম্প বলেই কিনা ম্যাচের শুরুতে আশায় বুক বেঁধেছিলেন ভক্তরা। তবে সময় গড়াতে তা দুরাশা হতে সময় নেয়নি। প্রথমার্ধের ১৯ মিনিটে লেরয় সানের আক্রমন বার্সা গোলরক্ষক টের স্টেগেন না রুখে দিলে গোল খেয়েই বসেছিল কাতালানরা।

৩২ মিনিটে আর বাঁচাতে পারেননি টের স্টেগেন। অবশ্য মুলার যে শটটি নিয়েছেন তাতে কিছু করাও ছিল না জার্মান গোলরক্ষকের। ম্যাচে ১-০ গোলের লিড বাভারিয়ানদের।

একে তো মেসি নেই। তার উপর চলে গেছেন আঁতোয়ান গ্রিজম্যানও। ফরোয়ার্ড শূন্যতায় প্রায় দুই দশক পর মৌসুমের প্রথম চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের কোনো হোম ম্যাচে প্রথমার্ধে একটি শটও নিতে পারল না বার্সোলোনা। হতাশা নিয়ে বিরতিতে যায় কোম্যান শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ম্যাচে প্রথম বারের মত কার্যত কোনো গোলপোস্টে শট নেয় বার্সেলোনা। তবে বুসকেটসের শট পা বাড়িয়ে রুখে দেন মুলার। তিন মিনিট পর দারুণ নৈপুণ্যে ব্যবধান বাড়তে দেননি টের স্টেগেন। সানের শট পা বাড়িয়ে ঠেকান তিনি।

তবে ৫৬ মিনিটে শেষ রক্ষা হয়নি। মুসিয়ালার বুলেট গতির শট পোস্টে লেগে ফেরার পর ফিরতে ভলিতে লেভানদোভস্কি আর ভুল করেননি।

ঘরের মাঠে এই বিবর্ণ বার্সাকে কেউ দেখেনি আগে। চ্যাম্পিয়ন্স লিগে তো দাপিয়ে বেড়ানোর কথা ছিল ওদের। ম্যাচের ৮৫ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল পায় লেওয়ানডোভস্কি। চলতি মৌসুমে ছয় ম্যাচ খেলে সবকটিতেই জালের দেখা পেয়েছেন এই পোলিশ তারকা।

শেষ দিকে বার্সেলোনার খেলোয়াড়দের শরীরী ভাষা ছিল অসাড়। ডাগআউটে কোচের চোখে-মুখে একইসঙ্গে হতাশা ও বিরক্তি। তাতে ১৯৯৭-৯৮ মৌসুমের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে আসরে নিজেদের প্রথম ম্যাচে হারল বার্সেলোনা। এই অচেনা বার্সা চেনা পথে ফিরতে না পারলে যে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হতে পারে!

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর