সোমবার   ০৪ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ফরিদপুরে স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও প্লাস্টিক বর্জ্য থেকে হবে তরল জ্বালানি ঈদুল আযহা উপলক্ষে এক লক্ষ তিনশত মে.টন ভিজিএফ চাল বরাদ্দ বোয়ালমারীতে ১০ ভিক্ষুক পেলেন ১০ ছাগল সরকার আমকে বিশ্ববাজারে নিতে কাজ করছে
২২

নগরকান্দায় পুকুরে বিষ দিয়ে লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

ফরিদপুরে পুকুরে বিষ দিয়ে লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা।  মঙ্গলবার (২১ জুন) দিনগত রাতে ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের বিলনালিয়া গ্রামের একটি পুকুরে এ ঘটনা ঘটে।
 
বুধবার (২২ জুন) সকালে পুকুরে গিয়ে দেখা যায়, সব মাছ মরে ভেসে উঠেছে। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, গত কয়েক বছর ধরে বিলনালিয়া মোড়ে পাকা সড়কের পাশে তিন একর জমিতে থাকা একটি পুকুরে মাছ চাষ করে আসছেন মোশারফ হোসেন ও উজ্জল হোসেন নামে স্থানীয় দুই ব্যক্তি। ওই পুকুরে মাছ চাষ করে বছরে যা আয় হয়, তার বেশিরভাগ অংশ মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য দেন তারা।  

উজ্জ্বল হোসেন অভিযোগ করে বলেন, জমির সীমানা নিয়ে বিরোধের জেরে মঙ্গলবার (২১ জুন) রাতের কোনো এক সময় পুকুরে বিষ দেয় প্রতিপক্ষের দুর্বৃত্তরা। বুধবার সকালে পুকুরে গিয়ে দেখা যায়, সব মাছ মরে ভেসে উঠেছে। পরে দুর্বৃত্তদের লোকজনই সেই মরা মাছ আমাদের সামনে ধরে নিয়ে যায়। দুর্বৃত্তরা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় কেউ প্রতিবাদ করার সাহস পায়নি। তবে বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হবে।

উজ্জ্বলের বাবা আলেম মাতুব্বর বলেন, ওই পুকুরের মাছ বিক্রি করে এ বছরও দেড় লাখ টাকা মসজিদে দেওয়া হয়। তারপর কয়দিন আগে নতুন করে আবার মাছ ছাড়া হয়। সেই মাছগুলো বিষ দিয়ে মেরে ফেলা হয়েছে। এতে কমপক্ষে এক লাখ টাকার ক্ষতি হয়েছে।

বিলনালিয়া মসজিদের মুসল্লি ফজলু শেখ, আজিজল শেখ, সাইদ ফকির ও আবতার মাতুব্বর বলেন, যেই পুকুরের আয় দিয়ে মসজিদের উন্নয়ন করা হয় সেই পুকুরে বিষ দিয়ে মাছ মারার বিষয়টি খুবই দুঃখজনক। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

তালমা ইউপি চেয়ারম্যান মো. কামাল হোসেন মিয়া বলেন, বিষয়টি আমি শুনেছি। ভালো করে খোঁজখবর নিয়ে দেখছি।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে কেউ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর