শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৩ ১৪২৭   ১৪ রজব ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রাজবাড়ীতে চন্দনা নদীর পুনঃ খনন প্রকল্পের উদ্বোধন বালিয়াকান্দিতে উপজেলা প্রশাসনের মাসিক সভা অনুষ্ঠিত গোয়ালন্দে অষ্টকালীন লীলা কীর্তন ও মহানাম যজ্ঞ সমাপ্ত মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে চিকিৎসা সহায়তার চেক বিতরণ রাজবাড়ীর লাইফ কেয়ারে শিশু ম্যানেজমেন্ট বিভাগের উদ্বোধন দৌলতদিয়ার পদ্মায় ধরা পড়লো ১৪ কেজির রুই ও ১০ কেজির আইড়
১১৩

‘নগদ’ এর বিরুদ্ধে গুজব ছড়াচ্ছে সংঘবদ্ধ চক্র

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

সরকারি প্রতিষ্ঠান ও সরকারি সেবার বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে অজ্ঞাত সহস্রাধিক ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেছে সরকারি মোবাইল ব্যাংকিং সেবাদানকারি প্রতিষ্ঠান নগদ।

বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারি দুপুরে সিএমএম আদালতে এ মামলাটি নথিভুক্ত হয়।

মামলায় নগদ উল্লেখ করেছে,অনেকদিন ধরেই এমন অপপ্রচার চালানো হচ্ছে আল জাজিরায় প্রচারিত প্রতিবেদন তারই অংশ। সম্প্রতি নগদকে নিয়েও দুটি চক্রান্ত মূলক প্রতিবেদন প্রচারিত হয়েছে বলে তাদের দাবি। মনগড়া কিছু বক্তব্য লিখে একটি কোম্পানি অন্তত ১০ হাজার কর্মী ৩ লাখ লিফলেট বিতরণ করেছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করেছে নগদ। যা কিনা একটি দেশের সরকারি সেবার বিরুদ্ধে চক্রান্ত।

অপর একটি সূত্র বলছে, বহু দিন থেকে দেশী-বিদেশি শক্তিশালী সংঘবদ্ধ চক্রটি নানাভাবে দেশের অভ্যন্তরের পরিস্থিতিকে অস্থিতিশীল করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিল। তাসনিম খলিল নামের এক প্রবাসী বাংলাদেশিকেও চক্রান্তের অন্যতম হোতা হিসেবে ইতোমধ্যে সরকারের বিভিন্ন পক্ষ থেকে চিহ্নিত করা হয়েছে। প্রবাসে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তিনি সরকার ও সরকারি সেবার বিরুদ্ধে একের পর এক মিথ্যাচার করে যাচ্ছেন। আলজাজিরার তথ্য চিত্র নির্মাণ প্রক্রিয়ায়ও এই তাসনিম খলিল সরাসরি অংশ নিয়েছেন।

তাসনিম খলিলও দেশের ভেতরের অস্থিতিশীলতা সৃষ্টি ও হীন প্রচেষ্টাসহ এর সঙ্গে নানাভাবে জড়িত বলে ধারণা করা হচ্ছে। আর এই চক্রের সঙ্গে জড়িত হয়ে বিদেশি মদদে একটি আর্থিক প্রতিষ্ঠান এই সুযোগে লিফলেট বিতরণের মাধ্যমে নিজেদের ব্যবসায়িক প্রতিপক্ষকে ঘায়েল করে ফায়দা লুটে নেয়ার চেষ্টা করছে বলে ধারণা করছে আইন প্রয়োগকারী সংস্থাগুলো।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর