রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
৬৬

দেড় লক্ষাধিক মানুষকে শীতবস্ত্র দিলো যুবলীগ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

করোনা মহামারির পর এবার শীতার্ত মানুষের পাশে দাঁড়ালো বাংলাদেশ আওয়ামী যুবলীগ। বিগত বছরগুলোর মতো এবারও শীতের প্রারম্ভিক পর্যায়ে দেড় লাখ শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে যুবলীগ।

আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠালগ্ন থেকে এ দেশের ক্লান্তিকালে, দুর্যোগ-দুর্বিপাকে, আন্দোলন-সংগ্রামে সবসময় দেশ ও সাধারণ মানুষের পাশে ছিল। তারই ধারাবাহিকতা করোনা মহামারিতে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, ওষুধ, ফ্রি মেডিকেল সেবা, বিনামূল্যে অক্সিজেন সেবা, ফ্রি অ্যাম্বুলেন্স ও করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির মরদেহ দাফন বা সৎকার করে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত সৃষ্টি করেছে যুবলীগ।

যার ফলে জাতীয় সংসদে যুবলীগকে ভূঁয়সী প্রশংসা করেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রশংসিত হয়েছে সর্বমহলে। যুবলীগের মানবিক কার্যবলী অব্যাহত রাখতে শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে যুবলীগের নেতাকর্মীরা।

গত বছরের ২১ নভেম্বর যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে সফল করার লক্ষ্যে যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সেখানে এক হাজার জন শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করে দেশব্যাপী যুবলীগের শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। গত ২৯ নভেম্বর চট্টগ্রামে প্রধানমন্ত্রী জনসভাকে সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা শেষে চট্টগ্রামের সিআরপি চত্বরে যুবলীগের পক্ষ থেকে এক হাজার শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি যুবলীগের সাত সদস্য সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের নেতৃত্বে উত্তরবঙ্গের দিনাজপুরে চার হাজার, পঞ্চগড়ে দুই হাজার, নীলফামারীতে দুই হাজার ও ঠাকুরগাঁওয়ে চার হাজার শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের আহ্বানে দেশব্যাপী যুবলীগের নেতাকর্মীরা শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন অব্যাহত রেখেছেন। শীতের প্রথমার্ধে যুবলীগের পক্ষ থেকে দেড় লাখেরও বেশি কম্বল বিতরণ করা হয়েছে এবং এখনো কম্বল বিতরণ অব্যাহত রয়েছে।

বিভিন্ন জেলা ও মহানগর যুবলীগের কম্বল বিতরণের তালিকা:
কেন্দ্রীয় যুবলীগ ২৩ হাজার ৬০০টি, ঢাকা মহানগর যুবলীগ উত্তর ১১ হাজার, ঢাকা মহানগর দক্ষিণ দেড় হাজার, পঞ্চগড় জেলায় ৫০০টি, লালমনিরহাট জেলায় ২০০টি, দিনাজপুর জেলায় চার হাজার, কুড়িগ্রাম জেলায় এক হাজার ২০০টি, নীলফামারী জেলায় এক হাজার, ঠাকুরগাঁও জেলায় আট হাজার, গাইবান্ধায় দুই হাজার, নাটোরে পাঁচ হাজার, পাবনায় আট হাজার, বগুড়ায় ৯ হাজার ৭০০টি, জয়পুরহাটে ৫০০টি, নওগাঁয় এক হাজার, খুলনা মহানগরে দুই হাজার, যশোরে ৮ হাজার, কুষ্টিয়ায় চার হাজার, মেহেরপুরে সাড়ে ৫ হাজার, মাগুরায় দুই হাজার, ঝিনাইদহে ৫০০টি, চুয়াডাঙ্গায় এক হাজার, ফরিদপুরে এক হাজার, মাদারীপুরে ৪০০টি, ঢাকা জেলা এক হাজার ১০০টি, নারায়ণগঞ্জে ৭০০টি, টাঙ্গাইলে ৫০০টি, মানিকগঞ্জে এক হাজার, গাজীপুরে পাঁচ হাজার, গাজীপুর মহানগরে আড়াই হাজার, ময়মনসিংহে এক হাজার ৬০০টি, ময়মনসিংহ মহানগরে ৫০০টি, জামালপুরে ৩০০টি, নেত্রকোনায় দেড় হাজার, শেরপুর জেলায় ২০০টি, পটুয়াখালী জেলায় পাঁচ হাজার, কুমিল্লায় দেড় হাজার, কুমিল্লা মহানগরে দুই হাজার ৫৬০টি, কুমিল্লা দক্ষিণ জেলায় এক হাজার, লক্ষ্মীপুরে দুই হাজার ৫৯০টি, ফেনী জেলায় দেড় হাজার, নোয়াখালী জেলা চার হাজার, চট্টগ্রাম মহানগরে সাড়ে চার হাজার, চট্টগ্রাম দক্ষিণ জেলায় এক হাজার, সুনামগঞ্জ জেলায় দেড় হাজার ও মৌলভীবাজার জেলা ৭০০টি। সর্বমোট এক লাখ ৫৫ হাজার ৩৫০টি কম্বল বিতরণ করা হয়েছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর