মঙ্গলবার   ১৮ মে ২০২১   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮   ০৭ শাওয়াল ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
করোনায় বাড়ল মৃত্যু ও শনাক্ত লকডাউনের বিষয়ে ৭ দিন পর সিদ্ধান্ত দৌলতদিয়ায় ঢাকামুখী যাত্রীর চাপ, গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া ফরিদপুরে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
১৪৭

টাকা আত্মসাৎতের প্রতিবাদে ফরিদপুরে যৌন কর্মীদের মানববন্ধন 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

ফরিদপুরে জয়নারী কল্যাণ সংঘ নামে একটি সমিতির মাধ্যমে শহরের রথখোলা যৌনপল্লীর কয়েক শত যৌন কর্মীদের উপার্জিত লাখ লাখ টাকা আত্মসাৎ করাসহ ওই সমিতির সভানেত্রীর নানা অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে যৌনকর্মীরা।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে ফরিদপুর প্রেসক্লাবের সামনের মুজিব সড়কে অনুষ্ঠিত ওই মানববন্ধনে কয়েকশ’ যৌনকর্মী ছাড়াও হাজি শরিয়তুল্লাহ বাজারের ব্যবসায়ী ও সাধারণ এলাকাবাসী অংশ নেন।

এ সময় লিখিত অভিযোগে তারা বলেন, জয়নারী কল্যাণ সংঘের সভানেত্রী আলেয়া বেগম যৌনকর্মীদের থেকে জোরপূর্বক চাঁদা আদায়, তুচ্ছ ঘটনায় নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে। বাইরে থেকে অপ্রাপ্ত বয়স্কদের এনে দেহ ব্যবসা ছাড়াও হিজড়াদের দিয়ে উৎপাত করিয়ে থাকেন তিনি। এছাড়া তিনি মানব পাচারের সঙ্গেও জড়িত, যার একাধিক প্রমাণ রয়েছে।

এ সময় যৌনপল্লীর কয়েকজন বলেন, আমাদের বিপদে আপদের সহায় হিসেবে ১৬ বছর আগে থেকে আমরা ১০ টাকা করে আলেয়া বেগমের সমিতিতে জমা করে আসছি। কিন্তু আমাদের কোন বিপদে এই সমিতি থেকে সাহায্য করা হয়না। আমরা এই টাকা ফেরত চাই।

মানববন্ধনে বক্তারা আরও অভিযোগ করেন, আলেয়া বেগমের এসব অপকর্মের বিরুদ্ধে অভিযোগ করলে মিথ্যা অভিযোগে পুলিশে ধরিয়ে দেওয়া ছাড়াও সন্ত্রাসী দিয়ে নির্যাতন ও নানাভাবে হয়রানী করা হয়। 

সভাশেষে তারা ফরিদপুরের পুলিশ সুপারের নিকট স্মারকলিপি পেশ করেন।

এ বিষয়ে আলেয়া বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পাঁচ বছর বন্ধ থাকার পর আমরা আবার সংগঠন চালু করছি। আমাদের কাছে যৌনকর্মীদের কোন টাকা জমা নেই। মহিলা অধিদপ্তর দিয়ে আমাদের সংগঠনের অডিট হয়। রিজিয়া ও ববি নামে দুই বোন তাদের পারিবারিক বিরোধের কারণে এখন আমাদের সংগঠনের নামে এসব বলছে।

হিজড়াদের ব্যাপারে তিনি বলেন, রিজিয়ার ছেলে গোপাল ওরফে নিশির বাড়িতে কয়েকজন হিজড়া থাকে। তবে তারা কাউকে উৎপাত করেনা। এছাড়া অন্যান্য অভিযোগও সঠিক নয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর