শনিবার   ০৮ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১২ রবিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
দেশের পাহাড়ী এলাকায় কফি চাষ জনপ্রিয় হচ্ছে শুরু হয়েছে কক্সবাজার-সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল সাজেকে পর্যটকের ধুম, কোনো রুম ফাঁকা নেই ভোক্তা পর্যায়ে এখনই বাড়ছে না বিদ্যুতের দাম দলে যাগ দিয়েছেন সাকিব, নিউজিল্যান্ডে পরিপূর্ণ টিম ফরিদপুরে সরকারি বরাদ্দের ২০০ বস্তা চাল জব্দ আলফাডাঙ্গায় ড্রাগন ও লেবু গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!
৮৫৯

জুমার আগে বৃহস্পতিবার রাতে যে দোয়া পড়লে মনের আশা পুরণ হয়

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৯ জুলাই ২০২১  

আমারা আল্লাহর কাছে দোয়া করি এর অর্থ হলো আল্লাহর কাছে কিছু চাই বা কোনো বিপদ থেকে মুক্তি চাই। দোয়া শুধু দোয়া নয় বরং দোয়া একটি ইবাদত। হাদিসে এসেছে দোয়া একটি ইবাদাত, অন্য একটি হাদিসে এসেছে রাসুল (স) বলেছেন,`দোয়া হলো ইবাদাতের মগজ। তাই আমরা সব সময় সুখে দুঃখে আল্লাহর কাছে দোয়া করব।

দোয়া কবুল হওয়ার কিছু সময় রয়েছে যে সময় দোয়া বেশি কবুল হয়। তা সত্তেও কিছু দোয়া আল্লাহতায়ালা সব সময় কবুল করেন। মহান আল্লাহ সবার দোয়া শোনেন, সব সময় শোনেন, সব অবস্থায় শোনেন।

একবার রাসুল (স) কে বলা হয়েছিল যে, কোন সময় দোয়া বেশি কবুল হয়?

উত্তরে তিনি বলেন, নামাজের পরবর্তী দোয়া ও শেষ রাতের দোয়া বেশি কবুল হয়।

বৃহস্পতিবারের রাতে আল্লাহ তায়ালা আকাশে সব দরজা খুলে দেন। মানুষের দোয়া তার কাছে পৌঁছানোর জন্য। তাই আমরা প্রতি বৃহস্পতিবারের রাতে মহান আল্লাহর কাছে দুহাত তুলে দোয়া করব, আল্লাহর কাছে আমাদের সব চাওয়া পাওয়া উপস্থাপন করব।

নিঃসন্দেহে মহান আল্লাহ তায়ালা সবার ডাক শুনেন, সবার কথা শুনেন। তাই এই গুরুত্বপূর্ণ রাতে আপনি যে কোনো দোয়া পরতে পারেন, আমল করতে পারেন। বিশেষ করে শেষ রাতে তাহাজ্জুতের নামাজ পড়ে, কয়েকবার দরুদ শরিফ পড়ে, তিন বার ইস্তেগফার পড়ে, তিনবার সুরা ফাতিহা, তিনবার সুরা ইখলাস, কয়েকবার সুরা ইউনুস পড়ে আল্লাহর কাছে হাত তুলে দোয়া করতে পারেন। এবং দোয়ার সময় আল্লাহর কাছে কান্নাকাটি করুন।

সুপ্রিয় পাঠক আশা করা যায় এভাবে নিয়ম মেনে যদি বৃহস্পতিবার রাতে মহান আল্লাহর দরবারে দোয়া করে তবে তার দোয়া আল্লাহ অবশ্যই কবুল করবেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর