শনিবার   ৩১ অক্টোবর ২০২০   কার্তিক ১৫ ১৪২৭   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
‘আগামী কয়েকদিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর হতে পারে’ সব সরকারি ওয়েবসাইট হালনাগাদ রাখার নির্দেশ সুদের টাকা পরিশোধে ব্যর্থ, স্ত্রীকে ঋণদাতার হাতে দিলেন স্বামী
১৩

জামাইকে কোলে নিয়ে তুমুল নাচ শাশুড়ির (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) মানুষের স্বতঃস্ফূর্ত আনন্দ কেড়ে নিয়েছে। আপনজনের মধ্যে সৃষ্টি করেছে আতঙ্ক। সারাদিন মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারে অতিষ্ঠ মানুষ। প্রিয় মানুষদের দূরে রাখায় দিন দিন খারাপ লাগার পরিমাণ বাড়ছে। এ কঠিন সময় সোশ্যাল মিডিয়ায় মনভোলানো ভিডিও দেখলে মন আন্দোলিত হয়। এর মধ্যে মজার একটি পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যা দেখে মজা পাবেন আপনিও। মজার ভিডিওটি একটি বিয়ের অনুষ্ঠান কেন্দ্রিক।

ভারতীয় উপমহাদেশের বিভিন্ন অঞ্চলের বাঙালিদের বিয়ের মধ্যে নানা রীতি রয়েছে। এর মধ্যে একটি রীতি রয়েছে, বিয়ের পর নববধূ কনের সাজে শ্বশুড়বাড়ি যাওয়ার সময় তার মায়ের আঁচলে খই ছিটিয়ে দিয়ে সব ঋণ শোধ করেন। যদিও বাবা মায়ের ঋণ কখনোই শোধ করা যায় না। তবুও আদি কাল থেকে চলা এ রীতি মানা হচ্ছে। কিন্তু সম্প্রতি ভাইরাল ভিডিওতে অবিশ্বাস্য একটি বিয়ের রীতি প্রকাশ পেয়েছে।

এবার কন্যা নয়, খই ছিটালেন কন্যার মা। আরো অবাক করা তথ্য হচ্ছে, মেয়ের জামাইকে খেলনার মতোই কোলে তুলে খই ছিটিয়ে তুমুল নাচ দেখালেন শাশুড়ি। তখন শাশুড়িকে বেশ চাঙ্গা দেখাচ্ছিল। তার মুখে ছিল না কোনো কষ্টের ছাপ।

ভিডিও ভাইরাল হওয়ার পরই শাশুড়ির প্রশংসা করছেন নেটিজেনরা। ওই নারীর শক্তিমত্তা দেখে হতবাক অনেকে। ভালোবাসা ও বিশ্বাস মানুষকে অসম্ভব কঠিন কাজকে সম্ভব করে ফেলে যা এটি উদাহারণ হিসেবে বিবেচনা করা যেতে পারে।

>>ভিডিও দেখতে এখানে ক্লিক করুন<< 

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর