শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২৪ ১৪২৯   ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী সব ক্ষেত্রে শুদ্ধাচার চর্চার আহ্বান আইজিপির ১০ ডিসেম্বর পরিবহন ধর্মঘট থাকছে না ফরিদপুরে চলছে দানা পেঁয়াজ চাষ ফরিদপুর পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার সুমন রঞ্জন সরকার চাল আমদানিতে শুল্ক সুবিধার মেয়াদ তিন মাস বাড়ল
১১৫

জঙ্গি শোয়াইবের জামিন প্রত্যাহার করলেন হাইকোর্ট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২  

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য শোয়াইব আহম্মদকে দেয়া জামিন প্রত্যাহার করেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার এ প্রত্যাহারাদেশ দেন বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি এমরান আহমদ ভূঁইয়া। তিনি জানান, শোয়াইব আহম্মদ নামে এক জঙ্গিকে গত রবিবার ৬ জামিন দেন হাইকোর্ট। এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল করার জন্য নোট দেয়া হয়েছিল। সেই অনুযায়ী আপিল করা হলে হাইকোর্ট জামিন প্রত্যাহার করেন।

গত বছরের ২৮ আগস্ট শোয়াইব আহম্মদের বিরুদ্ধে ময়মনসিংহ কোতোয়ালি থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন র‌্যাব-৩-এর নায়েব সুবেদার (ডিএডি) মো. ফিরোজ খান। মামলার এজাহারে উল্লেখ করা হয়, তথ্যপ্রযুক্তির ভিত্তিতে জানা যায় কোতয়ালি মডেল থানাধীন বয়ড়া গ্রামের মো. শোয়াইব আহম্মদের বাড়িতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা অবস্থান করছেন। এরপর অভিযান চালিয়ে শোয়াইব আহম্মদ ও হুজাইফা আহমেদকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সামাজিক যোগাযোগমাধ্যমে ‘জিহাদি’ বক্তব্য শুনে উদ্বুদ্ধ হয়েছেন। তারা দেশের নির্বাচন ও ভোটাধিকার ব্যবস্থা বিশ্বাস করেন না।

সব রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচিত গণতান্ত্রিক সরকারকে তারা শয়তানের দল বলে অভিহিত করেন। তারা দেশের সংবিধান ও জাতীয় সংসদকে স্বীকার করেন না।

তাদের কাছ থেকে উদ্ধার করা ‘মুজাহিদ আল হিন্দ বাংলাদেশ’ সাংগঠনিক ট্রেনিং ফরম সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে জানায়, তারা আনসার আল ইসলামের মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে মুজাহিদ আল হিন্দাল বাংলাদেশ নামক লোন উলফ (একাকী শিকার) সংগঠন তৈরির জন্য সদস্য সংগ্রহ ও অর্থ সংগ্রহ করে আসছিলেন।

তারা সশরীরে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের মতাদর্শে উদ্বুদ্ধ হওয়াদের মাঝে দেশব্যাপী ফরম বিতরণ করতেন। এসব অভিযোগে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে এ মামলা করা হয়।
এ মামলায় নি¤œ আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন শোয়াইব।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর