রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১১ ১৪২৮   ১৮ সফর ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
২০২৪ সালের মধ্যে চালু হবে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন দেশের ১৪০ পুলিশ সদস্য বঙ্গবন্ধুর কণ্ঠে জাতিসংঘের মঞ্চে ‘বাংলা ভাষা’বেজে ওঠার দিন আজ জাহাজ রপ্তানিতে সুদিন আসছে বাংলাদেশের
১২৪

চরভদ্রাসনের নৌযান ও ঘাটে অনিয়ম, দুই লক্ষাধিক টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩ জুলাই ২০২১  

ফরিদপুর জেলার চরভদ্রাসনের বেশ কটি নৌযানে অভিযান চালিয়ে অনিয়ম পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ফলে নৌযান ও ঘাট মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অতিরিক্ত পণ্য পরিবহন, নৌ-যানের রেজিস্ট্রেশন না থাকা, নাবিক স্বল্পতা, টোলচার্ট না থাকাসহ বিভিন্ন অপরাধে এক ঘাট মালিক ও সাতটি বিভিন্ন নৌযানে দুই লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, আদালত চরভদ্রাসন-মৈনট আন্তঃজেলা ফেরিঘাট কর্তৃপক্ষের আকমাল হোসেনকে ১ লাখ টাকা, নৌ-পরিবহন এমটি জেবুন্নেছা এর মো. আবুল খায়েরকে ৫০ হাজার, এমভি কাঁঠালবাড়ি এর নূরুল ইলামকে ৩০ হাজার, সামচু মাঝি পরিবহন এর মো. নুরুকে ২০ হাজার, মায়ের দোয়া এর শাহেব আলীকে ২০ হাজার, তিন-ভাই পরিবহন এর জয়নাল শেখকে ২০ হাজার, ভাই-ভাই পরিবহনের মো. মোকলেস মৃধাকে ২০ হাজার ও আকাশ পরিবহন এর মো. সগিরকে ৫ হাজার টাকাসহ সর্বমোট দুই লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করেন।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চরভদ্রাসন উপজেলার পদ্মা নদীর বিভিন্নস্থানে এ অভিযান পরিচালনা করেন নৌ-পরিবহন অধিদপ্তরের স্পেশাল অফিসার মেরিন সেফটি ও নির্বাহী হাকিম (সমগ্র বাংলাদেশ) ইমদাদুল হক তালুকদার।

এ সময় তার সঙ্গে ছিলেন নৌ-যান পরিদর্শক মো. হাবিবুর রহমান, র‌্যাব-১১ এর ডিএডি মো. এরশাদুল হক, র‌্যাব-৮ এর ডিএডি মো. ইসরাইল আমীন, মাওয়া কোস্টগার্ডের মো. রফিক, নৌ-পুলিশ সিঅ্যান্ডবি ঘাটের উপ-পরিদর্শক রুহুল আমীন প্রমুখ।

অভ্যন্তরীণ নৌ অধ্যাদেশ ১৯৭৬ এর বিভিন্ন ধারায় অতিরিক্ত পণ্য পরিবহন, নৌ-যানের রেজিস্ট্রেশন না থাকা, নাবিক স্বল্পতাসহ বিভিন্ন অপরাধ ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৯ এবং ৪০ ধারায় দোষী সাব্যস্ত করে এ জরিমানা করা হয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর