শনিবার   ৩১ অক্টোবর ২০২০   কার্তিক ১৫ ১৪২৭   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
‘আগামী কয়েকদিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর হতে পারে’ সব সরকারি ওয়েবসাইট হালনাগাদ রাখার নির্দেশ সুদের টাকা পরিশোধে ব্যর্থ, স্ত্রীকে ঋণদাতার হাতে দিলেন স্বামী
৮৩

গোয়ালন্দ ঘাট-পোড়াদাহ রুটে আবার শাটল ট্রেন চালু

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোড়াদাহ রুটে চলাচলকারী লোকাল সার্টল ট্রেন আবার চলাচল শুরু হয়েছে। সোমবার (১২ অক্টোবর) ভোর পৌনে ৬টায় ট্রেনটি রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে গোয়ালন্দ ঘাটের উদ্দ্যেশে ছেড়ে যায়। পরে আবার গোয়ালন্দ ঘাট থেকে পোরাদাহের উদ্দ্যেশে ছেড়ে আসে। দিনে ট্রেনটি দুইবার রাজবাড়ী-পোড়াদাহে যাতায়াত করে।

মহামারী করোনাভাইরাস পরিস্থিতির কারণে দীর্ঘ প্রায় ৬ মাস ২০ দিন বন্ধ থাকার পর পুনরায় ট্রেন চলাচলের শুরুর প্রথম দিনে যাত্রীদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য হারে।

স্টেশন সূত্রে জানা গেছে, দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরুতে চলতি বছরের ২৩ মার্চ রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোরাদাহ রুটে চলাচলকারী লোকাল সাটল ট্রেন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। দীর্ঘ ৬ মাস ২০ দিন পর আবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আজ সাটল ট্রেন চলাচল শুরু হয়। 

এ রুটে রাজবাড়ী, পাঁচুরিয়া, গোয়ালন্দ বাজার, গোয়ালন্দ ঘাট, সূর্য্যনগর, বেলগাছি, কালুখালী, পাংশা, মাছপাড়া, খোকসা, কুমারখালী, চড়াইকোল, কুষ্টিয়া, কোর্ট কুষ্টিয়া, জগতি ও পোড়াদাহে চলাচলকারী ১৬টি স্টেশনের ওঠা-নামা করা যাত্রীদের মধ্যে স্বস্থি ফিরে এসেছে। ট্রেনটি প্রতিটি স্টেশনে যাত্রী ও মালামাল ওঠা-নামা করায়। এ ট্রেনটি ভোরে রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে গোয়ালন্দ ঘাট হয়ে পোরাদাহে যাবার পর দুপুরে ফিরে এসে আবার বিকাল ৪টা ৪০ মিনিটে রাজবাড়ী থেকে পোরাদাহের উদ্দ্যেশে ছেড়ে গিয়ে রাতে রাজবাড়ীতে ফিরে আসবে। দিনে দুই বার ট্রেনটি রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোরাদাহ রুটে চলাচল করে।

২৩ মার্চের পর সাটল ট্রেনটি রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোরাদাহ রুটে আর চলাচল করে নাই। দীর্ঘ সাড়ে ৬ মাসের বেশি সময় পর এ রুটে আবার সাটল ট্রেন চলাচল শুরু হয়েছে। এতে করে এ রুটে চলাচলকারী যাত্রীরা আবার লোকালভাবে এ রুটের প্রতিটি স্টেশনে ওঠা-নামা করতে পারবে। চলাচলের প্রথমদিনেই যাত্রীদের ভিড় ছিল মোটমুটি। দিনে এ ট্রেনটি দুই বার রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট টু পোড়াদাহে আসা যাওয়া করবে বলে জানান রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় দত্ত।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর