শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৪ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
আগামী জুনে চলবে মেট্রো রেলের উত্তরা-আগারগাঁও অংশ বৈশ্বিক শান্তি সূচকে সাত ধাপ উন্নতি বাংলাদেশের গোয়ালন্দে মৎস্য চাষিদের মাঝে মাছের খাদ্য বিতরণ মহম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্স এক ব্যতিক্রম স্বাস্থ্য সেবা কেন্দ্র আগামী মার্চে শুরু হবে পাতাল রেলের কাজ বার্ড ফ্লুর টিকা তৈরি হচ্ছে ঝিনাইদহে জুলাই থেকে বড় পরিসরে শুরু হবে টিকাদান
২৫

গাজায় পরিকল্পিত হত্যাযজ্ঞ চালাচ্ছে ইসরাইল: ইরান

প্রকাশিত: ১৮ মে ২০২১  

ফিলিস্তিনকে বিশ্ব মানচিত্র থেকে মুছে দিতে সেখানে ইসরাইল পরিকল্পিত হত্যাযজ্ঞ চালাচ্ছে বলে দাবি করেছে ইরান।

ইহুদিবাদী ইসরাইলের কাছে আরও ভয়াবহ সমরাস্ত্র বিক্রির যে সিদ্ধান্ত আমেরিকা নিয়েছে, তার বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ রোববার এ কথা বলেন। খবর তাসনিম নিউজের।

তিনি নিজের অফিসিয়াল টুইটার পেজে দেওয়া এক পোস্টে গাজা উপত্যকায় ইসরাইলি হামলার কিছু ধ্বংসলীলার ছবি প্রকাশ করে নিজের ওই প্রতিক্রিয়া জানান।

জারিফ বলেন, আমেরিকার অস্ত্র ও বোমা নিরপরাধ ফিলিস্তিনিদের ওপর বৃষ্টির মতো বর্ষণ হচ্ছে। তার ওপর মার্কিন সরকার আরও ৭৩ কোটি ৫০ লাখ ডলার মূল্যের ‘নিখুঁত’ ক্ষেপণাস্ত্র তেলআবিবকে দিচ্ছে, যাতে ইসরাইল আরও বেশি করে ফিলিস্তিনি শিশুকে নিখুঁতভাবে হত্যা করতে পারে।

জারিফ আরও লিখেছেন, একই সময়ে মার্কিন সরকার জাতিসংঘ নিরাপত্তা পরিষদ থেকে ইসরাইলের বিরুদ্ধে নিন্দা প্রস্তাবটিও পাস হতে দিচ্ছে না।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী আরও লিখেছেন, বিশ্ববাসী ইসরাইল ও তার সমর্থকদের কদার্য চেহারা চিনে রাখছে।

মার্কিন কংগ্রেসের একাধিক সূত্রের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট ইসরাইলের কাছে আমেরিকার নতুন করে অস্ত্র বিক্রি করার খবর দেওয়ার পর জারিফ এ প্রতিক্রিয়া জানান।  

মার্কিন দৈনিকটি সোমবার জানিয়েছে, গাজা উপত্যকায় নারকীয় তাণ্ডবের মধ্যেই ইহুদিবাদী ইসরাইলের কাছে নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে হামলা চালাতে পারে এমন ৭৩ কোটি ৫০ লাখ ডলারের অস্ত্র বিক্রির বিষয়টি অনুমোদন করেছে আমেরিকা।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর