শনিবার   ২০ জুলাই ২০২৪   শ্রাবণ ৪ ১৪৩১   ১৩ মুহররম ১৪৪৬

 ফরিদপুর প্রতিদিন
৩৪৯

খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩ জুন ২০২৪  

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে।

রোববার (২৩ জুন) রাজধানীর বিচার প্রশাসন ইনস্টিটিউটে বিচারকদের এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

আনিসুল হক বলেন, আমি যতটুকু তথ্য পেয়েছি আজ সকালে খালেদা জিয়ার হার্টের পেস মেকার বসানোর প্রক্রিয়া শুরু হয়েছে। প্রধানমন্ত্রী বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখেছেন। তাই খালেদা জিয়ার সাজা স্থগিত রেখে তাকে মুক্তি দেওয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য নতুন কোনো আবেদন পাইনি। তবে নির্বাহী আদেশে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই। যে আইনি ব্যবস্থায় খালেদা জিয়ার সাজা স্থগিত রাখা হয়েছে, একই আইনি প্রক্রিয়ায় তাকে বিদেশ পাঠানো সম্ভব নয়।

এ সময় দুর্নীতির সংবাদ প্রকাশ প্রসঙ্গে আইনমন্ত্রী আরও বলেন, সুনির্দিষ্ট তথ্য থাকলে সংবাদ করতে সমস্যা নেই। তবে মিথ্যা তথ্যে কাউকে হয়রানি করা ঠিক হবে না।

যুদ্ধাপরাধী চৌধুরী মাঈনুদ্দিনের বিচার প্রসঙ্গে আনিসুল হক বলেন, যুদ্ধাপরাধী চৌধুরী মাঈনুদ্দিনকে নিয়ে ব্রিটেনের আদালত যে রায় দিয়েছেন, তা পক্ষপাতমূলক ও একপেশে। এই রায়ে সঠিক তথ্য পুরোটা আসেনি।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর