রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পাকিস্তানের সাবেক মন্ত্রীর মুখে বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনা তরুণদের ভবিষ্যৎ নিয়ে কাজ করছেন: শামীম ওসমান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে
৩৩

ক্যান্সার আক্রান্ত শরীফের পাশে বিসিবি

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

আফিফ হোসেন ধ্রুব ও কাজি অনিকদের সঙ্গে বয়সভিত্তিক দল মাতিয়েছেন শরিফুল ইসলাম। ব্যাট বলের খেলায় একই সঙ্গে মাঠ মাতালেও জীবনের খেলায় পিছিয়ে গেছেন এই ক্রিকেটার। শরীরে বাসা বেধেছে মরণব্যাধি ক্যান্সার। এবার শরিফুলকে বাঁচাতে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুরারোগ্য টেস্টিকুলার ক্যানসারের সঙ্গে লড়ছেন শরীফুল ইসলাম। বয়সভিত্তিক দলে খেলা এই পেসারের উন্নত চিকিৎসার জন্য সবাইকে পাশে চায় তার পরিবার। সে ডাকে সাড়া দিয়েছে বিসিবিও। আশ্বাস দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শরীফুল বয়সভিত্তিক পর্যায়ে খেলেছেন অনূর্ধ্ব ১৭ দলে। ২০১৮ যুব বিশ্বকাপের প্রাথমিক ক্যাম্পেও ছিলেন তিনি নিয়মিতই খেলতেন প্রথম ও দ্বিতীয় বিভাগ। তার সমস্যাটা ধয়া পড়ে বছর পাঁচেক আগে। তখন ব্যাপারটা গ্রাহ্য করেননি এই পেসার। 

সবশেষ মাস কয়েক আগে দ্বিতীয় বিভাগের ম্যাচ চলাকালে অসুস্থ হয়ে পড়েন এই পেসার। দুরন্ত গতিতে ছুটে চলা শরিফের শরীর কাবু করে ফেলে টেস্টিকুলার ক্যান্সার। সম্প্রতি বিষয়টা নিয়ে চারদিকে সাড়া পড়ে গেলে নজরে আসে বিসিবির। 

শরিফের মতো পেসারকে অকালে হারাতে চায় না বিসিবিও। দিয়েছে উন্নত চিকিৎসার আশ্বাস। ক্রিকেটার্স ওয়েলফেয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ কোয়াবকেও পাশে পাচ্ছেন এ পেসার।

বিসিবি সভাপতি পাপন বলেন, 'যা লাগে আমরা করবো। এগুলো নিয়ে ভেঙে পড়বেন না। চিকিৎসা করাতে পারছি না বা পারবো না এগুলো নিয়ে চিন্তা করবেন না। যেটা সবচেয়ে ভালো হয় সেটাই করা হবে। আপনারা করে যান আমরা আপনাদের সঙ্গে আছি। '

২২ গজের লড়াইয়ে প্রতিপক্ষকে বহুবার হারিয়েছেন ৬ ফিট ২ ইঞ্চির দীর্ঘাকার এই পেসার। এবার পালা ক্যান্সার জয়ের।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর