বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১   শ্রাবণ ১৪ ১৪২৮   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
দখলদার উচ্ছেদ, এবার দেশের সকল নদীতে নামফলক বসাবে সরকার টিকা নেয়ার সর্বনিম্ন বয়স কমিয়ে ২৫ বছর নির্ধারণ সড়কে আন্ডারপাস, ওভারপাস ও ইউলুপ নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর প্রথমবারেই আড়াই কোটি টাকা ভ্যাট দিলো ফেসবুক
৩৭

কানের লালগালিচা মাতালেন স্পাইক লি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৮ জুলাই ২০২১  

পর্দা উঠেছে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের। এরইমধ্যে লালগালিচা মাতানো শুরু করেছেন সারা বিশ্বের চলচ্চিত্র শিল্পের কলাকুশলীরা। উৎসবের শুরুতেই গোলাপি পোশাকে লাল গালিচায় আলো ছড়িয়েছেন নন্দিত নির্মাতা ও জুরি প্রেসিডেন্ট স্পাইক লি। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে পরেছিলেন গোলাপি চশমা এবং কালো রঙের টুপি।

কান চলচ্চিত্র উৎসবে ইতিহাসের জন্ম দিয়েছেন স্পাইক লি। অস্কারজয়ী এ চলচ্চিত্র নির্মাতা প্রথম কৃষ্ণাঙ্গ হিসেবে কানের জুরি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

উৎসবে নেটফ্লিক্সের মতো স্ট্রিমিং সার্ভিসের পক্ষে কথা বলেছেন লি। তার মতে, যখন টেলিভিশন এসেছিল তখন সবাই ভেবেছিল প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যাবে। স্ট্রিমিং প্ল্যাটফর্ম আসার পর সেই পুরোনো কথাগুলোই অনেকে বলছে। কিন্তু প্রেক্ষাগৃহ ও স্ট্রিমিং সার্ভিস দুটোই একসঙ্গে চলতে পারে বলে অভিমত প্রকাশ করেছেন তিনি। 
উল্লেখ্য, অ্যাডাম ড্রাইভার ও ম্যারিয়ন কোটিলার্ডের সঙ্গীতনির্ভর সিনেমা ‘অ্যানেত্তি’র প্রদর্শনীর মাধ্যমে এবারের কান উৎসবের সূচনা হয়েছে। 

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন