রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ১১ ১৪২৭   ০৮ সফর ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
২৫

করোনা: ভারতে একদিনে প্রায় ৮৪ হাজার আক্রান্ত 

আন্তার্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০  

ভারতে গত কয়েকদিনে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছেই। এদিকে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। একদিনেই এবার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৮৪ হাজার মানুষ।

বৃহস্পতিবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৮৩ হাজার ৮৮৩ জন। যা এখন পর্যন্ত সর্বোচ্চ সংক্রমণ।

বুধবারের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৮২ হাজার ৮৬০। অপরদিকে মারা গেছে ১ হাজার ২৬ জন। তার আগের দিন নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৭৮ হাজার ১৬৯ এবং নতুন করে মারা গেছে ১ হাজার ২৫ জন।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৩৮ লাখ ৫৩ হাজার ৪০৬। এর মধ্যে মারা গেছে ৬৭ হাজার ৩৭৬ জন। অপরদিকে, সুস্থ হয়ে উঠেছে ২৯ লাখ ৭০ হাজার ৪৯২ জন।

এখন পর্যন্ত বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে ১ হাজার ৪৩ জনের প্রাণহানি ঘটেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১ লাখ ৭২ হাজার ১৭৯ জনের দেহ থেকে নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলে দেশটিতে এর মধ্যেই নমুনা পরীক্ষা হয়েছে মোট ৪ কোটি ৫৫ লক্ষ ০৯ হাজার ৩৮০টি।

তবে করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বিপর্যস্ত মহারাষ্ট্র। সেখানেই আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি। এরপরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, তামিল নাড়ু এবং কর্ণাটক।

মহারাষ্ট্রে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৫ হাজার ৭৩৯। এর মধ্যে মারা গেছে ২৫ হাজার ১৯৫ জন। ওই রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৪৩৩ জন। অপরদিকে ২৪ ঘণ্টায় মারা গেছে ২৯২ জন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর