সোমবার   ২৪ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১   ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
৩৪২

এসএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ, ঢাকা বোর্ডে পাস ১২৭ জন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

চলতি বছর অনুষ্ঠিত এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হয়েছে। পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হয়েছে মোট ২ হাজার ৭২৩ জনের। মঙ্গলবার (১১ জুন) দুপুরে ফলাফল প্রকাশ করা হয়।

পুনঃনিরীক্ষণের দেখা গেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে পরীক্ষায় অকৃতকার্য থেকে পাস করেছেন ১২৭ জন এবং নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ৩৪৪ শিক্ষার্থী।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, এবার ঢাকা বোর্ড থেকে এসএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছেন ৭০ হাজার ১২৯ জন। এসব শিক্ষার্থীরা মোট ১ লাখ ৭৯ হাজার ১৪৮টি বিষয়ের ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেন। এদের মধ্যে ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৭২৩ শিক্ষার্থীর।

প্রসঙ্গত, গত ১২ মে চলতি বছর অনুষ্ঠিত এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। এতে গড় পাসের হার ৮৩ দশমিক শূন্য ৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮২ হাজার ১২৯ জন।

প্রকাশিত ফলাফলে কারও কাঙ্ক্ষিত ফল না এলে তাকে পুনঃনিরীক্ষণের আবেদন বা উত্তরপত্র চ্যালেঞ্জ করার সুযোগ দেয় শিক্ষা বোর্ডগুলো। ফল প্রকাশের পরদিন অর্থাৎ ১৩ মে থেকে পুনঃনিরীক্ষণ আবেদন শুরু হয়, যা চলে গত ১৯ মে পর্যন্ত।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর