রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পাকিস্তানের সাবেক মন্ত্রীর মুখে বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনা তরুণদের ভবিষ্যৎ নিয়ে কাজ করছেন: শামীম ওসমান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে
৯২

একদিনে ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৮ জন

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩  

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু শনাক্ত হয়ে আরও ১৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় সাতজন ও ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ১১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে গত একদিনে ডেঙ্গুতে নতুন করে কারও মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১৪৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৫৭ জন এবং অন্যান্য বিভাগে ৯২ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ৩৬০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৭৩ জন এবং ঢাকার বাইরে ১৮৭ জন চিকিৎসা নেন।

অন্যদিকে, চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২১০ জন। এর মধ্যে ঢাকায় ১১৬ ও ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ৯৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন