শনিবার   ২০ জুলাই ২০২৪   শ্রাবণ ৪ ১৪৩১   ১৩ মুহররম ১৪৪৬

 ফরিদপুর প্রতিদিন
৩৯০

উন্নত স্বাস্থ্যসেবা পৌঁছাতে বিত্তবানদের এগিয়ে আসতে হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩  

ফরিদপুর-৪ আসনের সংসদ ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, উন্নত স্বাস্থ্যসেবা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। এ সময় তিনি উক্ত কেন্দ্রের সেবা প্রদানকারী চিকিৎসক ও পরিচালনা পর্ষদকে আধুনিক সেবা প্রদানের জন্য আহ্বান করেন। 

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভাঙ্গায় মালিগ্ৰাম ইউনাইটেড হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধনকালে তিনি একথা বলেন।

নিক্সন চৌধুরী বলেন, আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত চিকিৎসাকেন্দ্র বিভাগ ও জেলা সদরে থাকায় রোগীরা চরম ভোগান্তির শিকার হয়। উপজেলা পর্যায়ে আধুনিক মানের চিকিৎসা কেন্দ্র গড়ে তোলায় এখন থেকে উন্নত চিকিৎসা তৃণমূলের রোগীরাও পাবে। এসব প্রতিষ্ঠান যেন সবসময় গরীব ও অসহায় রোগীদের সেবার মনোভাব নিয়ে কাজ করে। সেবাকে যেন ব্যবসায় পরিণত না করে সেদিকেও সবাইকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের মধ্যে ফরিদপুরের ভাঙ্গা একটি অন্যতম স্থান এখানে উন্নত চিকিৎসার জন্য বেশি বেশি প্রাইভেট হাসপাতাল হবে এটাই স্বাভাবিক। এসব হাসপাতালে সর্বদায় যেন ভালো মানের চিকিৎসা প্রদান করা হয়। এতদিন এ অঞ্চলের লোক চিকিৎসা সেবার জন্য উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে অথবা ফরিদপুরে যেতে হতো। আজ মালিগ্রাম ইউনাইটেড হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারের উদ্বোধনের কারণে এখন থেকে আধুনিক উন্মুক্ত চিকিৎসা এলাকার তৃণমূলের রোগীরাও পাবে।

চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেক মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, মালিগ্রাম ইউনাইটেড হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য শাহিন হাওলাদার, কিবরিয়া মোল্লা, মিজান হাওলাদার, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও  স্থানীয় নেতাকর্মীরা।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর