সোমবার   ২৪ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১   ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
১৬৬

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮টি ফেরি চলবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ জুন ২০২৪  

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে যাত্রীদের ঘরে ফেরা নির্বিঘ্ন করতে ১৮টি ও ২০টি লঞ্চ চলবে। এছাড়া কোরবানির পশু বোঝাই ট্রাক নির্বিঘ্নে নদী পারের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ঈদুল আযহা উপলক্ষে ফেরি ও লঞ্চসহ বিভিন্ন নৌযান সুষ্ঠুভাবে চলাচল ও ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে সমন্বয় সভায় এ তথ্য জানান বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. সালাউদ্দিন।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান।

সভায় দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. সালাউদ্দিন জানান, ঈদে ঘরে ফেরা ও ঈদ পরবর্তী কর্মে ফেরা যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে ঈদের আগে পাঁচ দিন ও পরে পাঁচ দিন নদীতে বালুবাহী ব্লাকহেড চলাচল বন্ধ থাকবে। ঈদের তিন দিন আগে ও তিন দিন পর পর্যন্ত সড়ক পথে পণ্যবাহী পরিবহন বন্ধ থাকবে। লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন বন্ধ থাকবে। ঈদের সময় লঞ্চে কোনো পণ্য পরিবহন করা যাবে না। 

এছাড়া পশু বোঝাই ট্রাক ঘাটে এসে যাতে অপেক্ষা করতে না হয়, সেই বিষয়ে নজর রাখা হবে। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা ও তাদের কাছ থেকে চাঁদাবাজি বন্ধ করা হবে বলে জানানো হয়েছে।

সভায় আরও বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা জেলা প্রশাসক সিদ্ধার্থ ভৌমিক, অতিরিক্ত পুলিশ সুপার মুকিদ সরকার, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রানবন্ধু চন্দ্র বিশ্বাস, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. সালাউদ্দিন, বিআইডব্লিউটিএ’র উপসহকারী প্রকৌশলী সহিদুল ইসলাম।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর