শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৪ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
আগামী জুনে চলবে মেট্রো রেলের উত্তরা-আগারগাঁও অংশ বৈশ্বিক শান্তি সূচকে সাত ধাপ উন্নতি বাংলাদেশের গোয়ালন্দে মৎস্য চাষিদের মাঝে মাছের খাদ্য বিতরণ মহম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্স এক ব্যতিক্রম স্বাস্থ্য সেবা কেন্দ্র আগামী মার্চে শুরু হবে পাতাল রেলের কাজ বার্ড ফ্লুর টিকা তৈরি হচ্ছে ঝিনাইদহে জুলাই থেকে বড় পরিসরে শুরু হবে টিকাদান
৫৬৬

ইসরায়েলের দূতাবাস স্থাপনের শর্তে মোসাদের সাহায্য চেয়েছিলো তারেক

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৭ মে ২০২১  

রাজপথের আন্দোলনে ব্যর্থ হয়ে, ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সাহায্যে সরকার পতনের পরিকল্পনা করেছিল বিএনপি। এজন্য মাসে ৪৫ হাজার ডলার বেতনে একজন ইহুদি লবিস্টও নিয়োগ দিয়েছিল দলটি।

বিএনপি নেতাদের ইচ্ছা ছিল, ২০১৬ সালের ডিসেম্বরের মধ্যেই বাংলাদেশের সরকারকে উৎখাত করা। এজন্য আগে থেকেই আন্তর্জাতিক অঙ্গনে প্রোপাগান্ডা চালাচ্ছিল তারা। ২০০১ সালে বিএনপি-জামায়াতের সংখ্যালঘু নির্যাতন এবং ২০১৪ সালের তাদের জ্বালাও-পোড়াও তাণ্ডবের দৃশ্যগুলো সরকারের কর্মকাণ্ড বলে বিশ্বনেতাদের কাছে উপস্থাপন করে এই চক্রটি। এসময় বাংলাদেশে ইসরায়েলের দূতাবাস করার অনুমতি দেওয়ার প্রতিশ্রুতি দেন বিএনপি নেতা চেয়ারম্যান তারেক রহমান।

এই উদ্দেশ্যে মোসাদ এজেন্ট মেন্দি সাফাদির সঙ্গে লন্ডনে তারেক রহমান, বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ আরো কয়েকজনের একাধিক বৈঠক হয়। মোসাদের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠকগুলোর ব্যবস্থা করে দিয়েছিলেন বাংলাদেশি সাংবাদিক শোয়েব চৌধুরী ও ইহুদি মানবাধিকার কর্মী রিচার্ড এল বেনকিন। বৈঠকে থাকা মেন্দি সাফাদির আরো পরিচয় হলো- তিনি ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং দেশটির একজন প্রতিমন্ত্রীর উপদেষ্টা। কিন্তু একটি বৈঠকের পর সাফাদির সঙ্গে বিএনপি নেতাদের ছবি প্রকাশ হয়ে পড়লে, সক্রিয় হয়ে ওঠে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী। ফলে তাদের এই অপচেষ্টা মুখ থুবড়ে পড়ে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর