শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০   কার্তিক ৭ ১৪২৭   ০৬ রবিউল আউয়াল ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
৩২

আল্লামা আহমদ শফী স্মরণে ফরিদপুরে দোয়া মাহফিল

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার সাবেক মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী বার্ধক্যজনিত কারণে ১৮ সেপ্টেম্বর শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যু স্মরণে ফরিদপুরের আলেমদের উদ্যোগে বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৪ অক্টোবর) জেলার ঐতিহ্যবাহী দ্বিনি বিদ্যাপীঠ জামিয়া আরাবিয়া শামসুল উলুম, খাবাসপুরে বিকেলে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ফরিদপুর জেলা শাখা আলোচনা সভাটির আয়োজন করে। 

সভায় ফরিদপুরের বিশিষ্ট আলেমরা অংশ নেন। এতে সভাপতিত্ব করেন বেফাকের ফরিদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক মুফতি কামরুজ্জামান। 

তিনি বলেন, আল্লামা শাহ আহমদ শফী (রহ.) তাঁর বিচিত্র কর্মময় জীবনের জন্য স্মরণীয় হয়ে থাকবেন। তিনি আল্লামা হুসাইন আহমদ মাদানি (রহ.)-এর শিষ্য ও খলিফা ছিলেন। হাটহাজারী মাদরাসার দীর্ঘ সময় মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে অনন্য নজির স্থাপন করেছেন। সর্বশেষ তিনি দেশের ইসলামী আন্দোলনের প্রবাদপুরুষ হয়ে উঠেছিলেন। 

অংশগ্রহণকারী আলেমদের মধ্যে আরো ছিলেন আল্লামা হেলালুদ্দীন, আল্লামা আকরাম আলী, মাওলানা মাহবুবুল হক প্রমুখ। আলোচনাসভায় বেফাকের ফরিদপুর জেলা ও থানা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর