রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১১ ১৪২৮   ১৮ সফর ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
২০২৪ সালের মধ্যে চালু হবে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন দেশের ১৪০ পুলিশ সদস্য বঙ্গবন্ধুর কণ্ঠে জাতিসংঘের মঞ্চে ‘বাংলা ভাষা’বেজে ওঠার দিন আজ জাহাজ রপ্তানিতে সুদিন আসছে বাংলাদেশের
৮০

আলফাডাঙ্গায় বৃক্ষরোপণ কর্মসূচি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১ আগস্ট ২০২১  

ফরিদপুরের আলফাডাঙ্গার সদর বাজারের অনির্বাণ প্রি-ক্যাডেট অ্যান্ড হাইস্কুল প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করেছে ‘হৃদয়ে আলফাডাঙ্গা’ গ্রুপ নামে একটি সংগঠন। 

শুক্রবার উপজেলার ছয়টি ইউনিয়ন ও পৌরসভার শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, হাট-বাজার ও সড়কের দুপাশে রোপণ করার লক্ষ্যে প্রতিনিধিদের মাঝে এসব গাছের চারা বিতরণ করা হয়। এসবের মধ্যে রয়েছে পেয়ারা, লেবু, আকাশমণি, চম্পল, রেইনট্রি ও বকুল ফুল গাছের চারা।

এসময় আলফাডাঙ্গা গ্রুপ পরিচালনা পর্ষদের সদস্যরা জানান, ‘বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। করোনা আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যার মূল উৎস হচ্ছে বৃক্ষ। কিন্তু বাড়িঘর নির্মাণ আর কলকারখানা স্থাপনের কারণে দিনকে দিন বন উজাড়ে বাংলাদেশ সবুজতা হারাচ্ছে। দেশের বনজ সম্পদের পরিমাণ বৃদ্ধি ও সবুজ বাংলাদেশ গড়ে তোলার নিমিত্তে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। একইসঙ্গে এই বর্ষা মৌসুমে সবাই যেন বৃক্ষরোপণ করেন সে বিষয়েও সামাজিক সচেতনতা ও উৎসাহিত করা হয়েছে। প্রতিটি মানুষের উচিত নিজেদের ও ভবিষ্যৎ প্রজন্মের সুরক্ষার জন্য গাছ লাগানো।’

বিতরণকালে উপস্থিত ছিলেন- সংগঠনটির পরিচালনা পর্ষদের সদস্য দৈনিক ঢাকাটাইমসের প্রতিনিধি মুজাহিদুল ইসলাম নাঈম, মনিরুল ইসলাম, মিয়া রাকিবুল, তরিকুল ইসলাম তৌকির, শাহারিয়া নাজিম শাওন, এইচ এম মামুন, শাহিদুল ইসলাম কোরবান ও গোলাম কিবরিয়া প্রমুখ।

২০১৭ সালের ২ এপ্রিল হৃদয়ে আলফাডাঙ্গা গ্রুপের পথচলা শুরু। প্রতিষ্ঠার মাত্র চার বছরে গ্রুপটি সামাজিক ও মানবিক কাজ করে আলফাডাঙ্গা উপজেলার সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর